ডিমলায় অগ্নিকাণ্ডে ৫টি গরুসহ ১ জন দগ্ধ,

মাহমুদুল ইসলাম সোহাগ – ডিমলা নীলফামারী প্রতিনিধিঃ-

ডিমলা উপজেলার টেপা খড়িবাড়ী ইউনিয়নের তিস্তা বাজার সংলগ্ন শফিকুল ইসলামের বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এতে নিঃস্ব হয় দুই পরিবার।
গত কাল (সোমবার) রাত অনুমানিক ১০টার দিকে তিস্তা বাজার সংলগ্ন এলাকার ওই বাড়িতে আগুন লাগে। এতে ৫টি গবাদি পশু আগুনে পুড়ে ভস্মীভূত হয় ও আমির আলী (৬৫) দগ্ধ হয়। চিকিৎসার জন্য রাতেই ডিমলা মেডিকেলে নেয়া হলে শারীরিক অবস্থার অবনতি হলে ১২/০১/২০২১ইং মঙ্গলবার সকালে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট ভর্তি করানো হয়।সেই আগুনে কপাল পোঁড়ে অারও এক পরিবারের। পরিবার দুইটির সদস্যরা এখন সাহায্য প্রত্যাশী, এই শীতে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছে।
ক্ষতিগ্রস্ত পরিবার ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ ময়নুল হক জানায়, তিস্তা বাজার এলাকায় অতি দরিদ্র ও মজুর শ্রেণীর লোকজন বসবাস করে। বহু বছর ধরে এই গাইড বাঁধের দুই ধারে কয়েক হাজার পরিবার বসবাস করে আসছে দীর্ঘদিন ধরে। আগুনে পল্লির শফিকুলের একটি টিনের বাড়ি, অামির অালীর ও সিরাজ অালীর দুটি টিনের ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। এতে নগদ ১০ হাজার টাকাসহ মোট দুই লক্ষ ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
অামির অালী বলেন, আগুনে তাঁর নগদ ১০ হাজার টাকা এবং আসবাবপত্রসহ টিনের ঘরটি পুড়ে ভস্মীভূত হয়েছে। এতে অন্তত দুই লক্ষ ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।
এলাকাবাসী ও পরে ডিমলা ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নেভায়। তারা বলেন,রান্নাঘর থেকে অাগুনের সুত্রপাত হয়।
ডিমলা ফায়ার সার্ভিসের দায়িত্বশীল কর্মকর্তা বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.