ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের উদাসীনতায় নলছিটি-দপদপিয়া সড়কটির নির্মাণ কাজ অসমাপ্ত রাখার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

২৪

স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের উদাসীনতায় ২বছরের বেশী সময় ধরে নলছিটি-দপদপিয়া সড়কটির নির্মাণ কাজ অসমাপ্ত ফেলে রাখার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় সড়কের খোজাখালী এলাকায় অনুষ্ঠিত মানববন্ধনে স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ সাধারন পথচারীরাও অংশ গ্রহন করেছে।

মানববন্ধন ও সমাবেশ চলাকালে সড়কের দুইপাশে শতাধিক যানবাহন আটকা পড়ে। গুরুত্বপূর্ন এ সড়কের নির্মাণ কাজ দ্রুতোতম সময়ের মধ্যে শেষ করার আহ্বান জানিয়ে অন্যথায় কঠোর কর্মসূচী ঘোষনার আল্ট্রিমেটাম দিয়েছে মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

জনদুর্ভোগের শিকার স্থানীয় যুবকদের উদ্দ্যোগে এ মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়েছে। সমাবেশে বক্তব্য রাখেন কামরুল মৃধা, ইসলামাইল তালুকদার ও সাইফুলর রহমান তুর্য্য। বক্তারা অভিযোগ করেন, বিভাগীয় শহর বরিশালের সঙ্গে যাতায়াতের একমাত্র গুরুত্বপূর্ণ নলছিটি-দপদপিয়া সড়কটি প্রসস্তকরণসহ নতুন করে নির্মাণের উদ্যোগ নেয় সড়ক ও জনপথ বিভাগ। তবে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স কামরুল অ্যান্ড ব্রাদার্সকে কাজটি বাস্তবায়নের দায়িত্ব দেয়া হলেও দুই বছর ধরে তারা ঝিমিয়ে ঝিমিয়ে কাজ করছে।

এ অবস্থায় কাজ বন্ধ রেখেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান ‘সড়কের মধ্যে থাকা বিদ্যুতের খুঁটি অপসারণ না করায় কাজ সমাপ্ত করা যাচ্ছেনা’ বলে অজুহাত দিচ্ছে। যে কারনে গত দুই বছরের বেশী সময় ধরে এ সড়ক দিয়ে যাতায়াতকারী নলছিটি উপজেলাবাসী চরম হয়রানি শিকার হচ্ছে।

অন্যদিকে ধুলাবালিতে সড়কটি একাকার হয়ে এলাকাবাসী দুর্ভোগ পোহাচ্ছেন। তাই সড়কটি দ্রুততম সময়ের মধ্যে নির্মাণ করার দাবি জানিয়ে মানববন্ধন করে এলাকাবাসী। আগামী এক মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

ঝালকাঠি সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন বলেন, সড়কটির কার্পেটিংয়ের কাজ বাকি রয়েছে। দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারকে নির্দেশনা দেয়া হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.