ঝালকাঠি তে ৩শ পরিবারের মাঝে সেনাবাহিনী শীতবস্ত্র প্রদান

স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠির নলছিটি উপজেলায় ৭ই জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার বেলা ১১ টায় বিভিন্ন গ্রামের তিন শত অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

অন্যদিকে ঝালকাঠি শীতার্ত মানুষের জন্য কম্বল কিনতে সরকারের বরাদ্দ দেয়া সাড়ে ৩২ লাখ টাকা কম্বল কিনে বুধবার জেলা প্রশাসক মো. জোহর আলী পৌরএলাকার শতাধিক মানুষের মাঝে কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন।

৭ পদাতিক ডিভিশন বরিশাল এরিয়া ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এর ব্যবস্থাপনায় নলছিটি ডিগ্রি কলেজ মাঠে তিন শত অসহায় পরিবারের মাঝে কম্বল বিতরন করা হয়। এতে নেতৃত্ব দেন শেখ হাসিনা সেনানিবাসের ২২ ইঞ্জিনিয়ার ব্যটালিয়নের অধিনায়ক লেপ্টেনেন্ট কর্ণেল সরওয়ার-ই-আলম পিএসসি। কভিট ১৯ নভেল করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে কন্বল নিতে আসা প্রত্যেককে ট্যানেলে প্রবেশ করিয়ে জীবানুনাশক স্প্রে দেয়া হয়। অসহায় শীতার্তরা মানুষ কম্বল পেয়ে হাসি দারুন সন্তোষ প্রকাশ করেন। ‘মানবিক কর্মকান্ডের অংশ হিসেবে সেনা সদস্যদের নিজস্ব অর্থায়নে শীতার্তদের মাঝে এই কম্বল বিতরণ করা হয়েছে বলে লেঃ কর্ণেল সরওয়ার-ই-আলম জানান।

অন্যদিকে জেলা প্রশাসনের কাছে পাঠানো সরকারের বরাদ্দের অর্থ দিয়ে প্রায় ১০ হাজার পরিবারকে শীত নিবারণের জন্য মানসম্পন্ন কম্বল দেওয়া হবে বলে জেলা প্রশাসক মো. জোহর আলী জানিয়েছেন। এ অর্থ থেকে ঝালকাঠি সদর, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলার জন্য ৬ লাখ টাকা করে বরাদ্দ দেওয়া হয়। পাঁচ লাখ টাকার কম্বল জেলা প্রশাসন বিতরণ করবে। জেলার দুটি পৌরসভার মধ্যে ঝালকাঠির পৌরসভায় দুই লাখ টাকা ও নলছিটি পৌরসভায় দেড় লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। এ টাকা দিয়ে কম্বল কিনে শীতার্ত মানুষের মধ্যে তা বিতরণ শুরু করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.