ঝালকাঠি তে খাল ভরাটের অভিযোগ

১২

স্টাফ রিপোর্টারঃ ঝালকাঠি উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামের শামসু মিয়ার খাল নামে পরিচিত একটি ৭০/৮০ বছরের পুরাতন খাল ভরাট করে স্থাপনা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়রা অভিযোগ করেন যে মজিবর ফরাজি (৫৩)পিতাঃ ছাদেকফরাজি ও তার পুত্ররা এলাকার অতি পরিচিত শামসু মিয়ার খাল নামে জনবান্ধব খালের প্রায় ২০০ফুট, অবৈধ্য ভাবে ভরাট করে। স্থানীয় লোকজন তাতে বাধা দিলে অভিযুক্ত ব্যাক্তি অত্যান্ত প্রভাবশালী হওয়ায় সে বাধা অগ্রাহ্য করে উক্ত খাল টি জোড় পূর্বক ভরাট করেন।

এব্যাপারে অত্র ইউনিয়নের ৮নং ওয়ার্ডে মেম্বার মোঃ মেহেদী হাসান মাঝী সাংবাদিক দের জানান যে, এই খালটি আমাদের জন্মের পুর্ব থেকে এখান থেকেই প্রবাহিত হয়ে আসছে,আমরা ছোট বেলা থেকে দেখে আসছি,আমাদের এলাকার প্রায় ১২০একর কৃষি জমির ফসল আবাদের প্রয়োজনীয় পানির যোগান দেয়,এবং শীত মৌসুমে ১০০/১৫০ পরিবারের পানির অভাব পুরন করে,বর্ষা মৌসুমে জলাবদ্বতা নিরসন করে,এখন এই খাল টি ভরাট করার ফলে এলাকাবাসী চড়ম দুর্ভোগের শিকার হবে।

এই খালের পুনুরুদ্বার করার লক্ষ্যে এলাকাবাসী গন স্বাক্ষর প্রদান করে জেলা প্রসাশক এর নিকট স্মারক লিপি প্রদান করবে। তাতে কোন কাজ না হলে এলাকাবাসী মানব বন্ধন সহ অনান্য আন্দোলনের ডাক দিবে বলে জানান এলাকার জনগন।

এব্যাপারে মজিবুর ফরাজির সাথে তার ব্যাবহারকৃত মুঠোফোন নম্বরে যোগাযোগ করলে তিনি জানান যে, এটা কোন খাল নয় এটা অনেক পুরানো একটি ব্যাড় যা আমি ক্রয় করেছি। এখন আমি সেখানে ঘড় নির্মান করতে গেলে আমার শত্রু পক্ষ আমার বিরুদ্বে এই ষড়যন্ত্র মূলক কাজ করছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.