ঝালকাঠি তে করোনা কালিন সময়ে বিরামবিহীন মানবিক সেবক সাবেক ছাত্রলীগের রিয়াজ খান।

৭১

ডেস্ক রিপোর্ট :

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস বাংলাদেশে শুরু থেকে অদ্যবদী খাবার, অক্সিজেন,সুরক্ষা উপকরণ কিংবা মসজিদের ওজু খানায় সাবান বিরামহীন ভাবে সরবারহ করে চলেছে সাবেক ছাত্রলীগ কর্মী রিয়াজ খান।সাবেক এই কর্মী রিয়াজ খান জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।তিনি ২০১৬ সালে একটি অরাজনৈতিক পাঠাগার ভিত্তিক সমাজকল্যাণ মূলক সামাজিক সাংস্কৃতিক সংগঠন গড়ে তোলেন যার নাম স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা sss প্রতিষ্ঠা লগ্ন থেকে ই অত্র সংগঠন টি উপদেস্টা মন্ডলি, সদস্যবৃন্দ ও শুভাকাঙ্ক্ষী দের অনুদানে এলাকায় মানবিক সেবা দানে শীর্ষে অবস্থান করছে।

২০২০ সালের মার্চ মাস থেকে ঝালকাঠি তে বিভিন্ন মাসজিদের ওজু খানায় হাত ধোয়ার জন্য সাবান। জনসচেতনতা মূলক ক্যাম্পেইন ও লিফলেট বিতরন। বিনামূল্যে মাস্ক ও সানিটাইজার বিতরন।সহ লক ডাউনে কর্মহীন মধ্যভিত্ত শ্রেনীর মানুষ এর জন্য আলোচিত ৫টাকার কেনাকাটা নামে একটি মানবিক বাজারে ৮২৫ টি পরিবারের মাঝে ১মাসের বাজারে শিশু খাদ্য সহ ১১-২১ টি পন্য মাত্র ৫টাকার বিনিময়ে বিক্রি করেছেন।

সম্প্রতি ঝালকাঠিতে করোনা সংক্রমণ এর দিক দিয়ে জেলা ভিত্তিতে রেড জোন ঘোষনা করা হয়েছে,ধীরে ধীরে বেড়েই চলেছে সংক্রমণ ও মৃতের সংখ্যা সৃষ্টি হয়েছে কৃত্রিম অক্সিজেন সংকট এমন সময় এগিয়ে আসে স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা র প্রতিষ্ঠাতা ও সভাপতি এইচ এম রিয়াজ খান,গঠন করেন স্বপ্নপূরণ ফ্রি অক্সিজেন জোন।

সংগঠন টির উপদেস্টা জনাব সুলতান হোসেন খান, লিটন তালুকদার, ছবির হোসেন, আলআমিন বাকলাই, এড. নাসির উদ্দিন কবির ও ঝালকাঠি সরকারী কলেজ এর শিক্ষক বিশিষ্ট কবি জনাব বজলুর রশীদ সবুজ সহ বিভিন্ন মানবিক ব্যাক্তিদের সহায়তায় ৫টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন দিন রাত ধরে।

রিয়াজ খান বলেন, করোনা সংক্রমণ এর হার দিন দিন বৃদ্বি পাচ্ছে মানুষের মাঝে নেই সচেতনতা,যে কোন সময়ে মানবিক বিপর্যয় ঘটতে পারে তাই আমাদের আর ঘরে বসে থাকলে চলবে না, মুক্তিযুদ্ধ দেখিনি তবে করোনা যুদ্বে সম্মুখ সারির যোদ্বা হিসেবে আমি ও আমার সংগঠনের টিম কাজ করে যাব ইন সা আল্লাহ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.