ঝালকাঠি তে আইনজীবীকে হত্যার হুমকির ঘটনায় আইনজীবি সমিতির প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টারঃ নলছিটি উপজেলার সাবেক চেয়ারম্যান অ্যাড. জিকে মোস্তাফিজুর রহমান ও অ্যাড. কেএম মাহবুব সেন্টু ভ্রাত্রিদ্বয়কে প্রাণনাশের হুমকির প্রতিবাদে ঝালকাঠি জেলা আইনজীবি সমিতির উদ্দোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ১১ জানুয়ারী সোমবার দুপুরে আইনজীবি সমিতির হলরুমে অনুষ্ঠিত প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন আইনজীবি সমিতির সভাপতি পিপি এড. আঃ মান্নান রসুল।

জেলা সাধারন সম্পাদক অতিরিক্ত পিপি আ স ম মোস্তাফিজুর রহমান মনু’র সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব এড. খান সাইফুল্লাহ পনির, ইঞ্জিঃ জিকে মোস্তাফিজুর রহমান, এম আলম খান কামাল, মল্লিক মুহাঃ নাসির উদ্দিন কবির, এপিপি অ্যাড. সঞ্জয় মিত্র, মানিক আচার্য্য, তরিকুল ইসলাম, গোলাম সরোয়ার লিটন, আনিসুর রহমান খান প্রমুখ।

সভায় আইনজীবি সমিতির সভাপতি পিপি এড. আঃ মান্নান রসুল বলেন, জেলা আইনজীবি সমিতির প্রবীন সদস্য এড. জিকে মোস্তাফিজকে যারা হুমকি দিয়ে তারা ঝালকাঠির সকল আইনজীবীর অস্থিত্বে হাত দিয়েছে উল্লেখ করে ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

অবিলম্বে আইনশৃঙ্খলা বাহিনী হুমকিদাতাকে খুজে বের করে কঠোর ব্যবস্থা না নিলে জেলা আইনজীবি সমিতির কর্মসূচী অব্যহত থাকবে। পাশাপাশি আইনজীবি সমিতির সদস্যদেরকেও ঝালকাঠি জেলা আইনজীবি সমিতি তাদের ঐতিহ্য ও সুনাম অক্ষুন্ন রাখাসহ সংগঠনের গঠনতন্ত্র মেনে চলার আহবান জানান।

তিনি আরো বলেন, সমিতির সদস্য কোন আইনজীবী যদি বাদী-বিবাদী উভয় পক্ষে থেকে লাভবান হওয়ার চেষ্টা করে, থানা বা প্রশাসনে কোন মামলার তদবীরে লিপ্ত হয় ও আইনজীবী পেশার নীতিমালা লংঘন করে তাহলে সমিতির পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলে কঠোর হুশিয়ারি প্রদান করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.