জো বাইডেনের ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ উপদেষ্টা পদে ময়মনসিংহের জাইন সিদ্দকী

১৪

মোঃ রফিক ভূঁইয়া খোকা,ব্যুরো প্রধান,ময়মনসিংহঃ আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তাঁর প্রশাসনে ডেপুটি চিফ অব স্টাফের জ্যেষ্ঠ উপদেষ্টা পদে দায়িত্ব দিলেন ময়মনসিংহের নান্দাইলের শেরপুর ইউনিয়নের, মাদারীনগর গ্রামের জাইন সিদ্দিকীকে। গত বুধবার এই পদে আনুষ্ঠানিকভাবে জাইনের নাম ঘোষিত হওয়ায় আনন্দিত তাঁর গ্রামবাসী।

আনন্দিত আমরা বাংলাদেশি। চলছে মহা খুশিতে মিষ্টি বিতরণ জাইনের গ্রাম মাদানীনগরে। জাইন বাংলাদেশি বংশোদ্ভূত। তাঁর পিতা মোস্তাক আহম্মেদ সিদ্দিকী ও মাতা কামরুন আবেদীন হেলেনা সিদ্দিকী উভয়ই চিকিৎসক। প্রায় ৩২/৩৩ বছর আগেই চলে গিয়েছিলেন জাইনের পিতামাতা যুক্তরাষ্ট্রে এবং সেখানেই তাঁরা নাগরিক হয়ে স্থায়ীভাবে বসবাস করছেন। বাংলাদেশি হিসেবে হোয়াইট হাউস প্রশাসনে এত গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পাওয়ার মাধ্যমে বাংলাদেশকে তিনি আরো এক ধাপ এগিয়ে নিয়ে গেলেন।

জাইন সিদ্দকীর ফুফু রাষ্ট্রপতি আব্দুল হামিদের সহকারী একান্ত সচিব নাহিদ পারভীন মনি বলেন, জাইন প্রিস্টন ইউনিভার্সিটি ও ইয়েল ল স্কুল থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। তিনি জানান, জাইন কমলা ট্রানজিশন টিমে অভ্যন্তরীণ ও অর্থনৈতিক টিমের চিফ অব স্টাফ হিসেবে নতুন এই দায়িত্ব পাওয়ায় বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব অঙ্গনে উজ্জ্বল হবে। জাইনের এ দায়িত্ব পাওয়ায় রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ টেলিফোনে জাইনের বাবা মোস্তাক সিদ্দিকীকে শুভেচ্ছা জানান।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.