জো বাইডেনের জয়ই তাহলে মুসলমানদের জয়

৩৬

মোঃ রফিক ভুঁইয়া খোকা,বিভাগীয় প্রধান,ময়মনসিংহঃ জো বাইডেন আমেরিকার ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হতে না হতেই মার্কিন সুপ্রিম কোর্ট থেকে মুসলমানদের পক্ষে রায় এসেছে।

জানা যায়, তিন মুসলিম নাগরিক অধিকার রক্ষায় ১০ ডিসেম্বর এক ঐতিহাসিক রায় ঘোষণা করেছে সে দেশের সুপ্রিমকোর্ট।২০১৪ সালে আমেরিকার সরকার মোহাম্মদ তানভীর, জামিল আল জিবাহ ও নাবিধ শৈনওয়ারী নামে তিনজন মুসলমানের ওপরে বিমান ভ্রমনে নিষেধাঙ্গা আরোপ করেছিলেন। তাদের অপরাধ তারা মুসলমান হয়ে তাদেরই জাতি ভাই মুসলমানদের বিরুদ্ধে গোয়েন্দাগীরী করতে অস্বীকৃতি জ্ঞাপন। তারপর যুবকেরা আইনের আশ্রয় নিলে সুপ্রিমকোর্ট এই বলে রায় দেন যে তারা আইন শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের কাছে আন্তর্জাতিক কিংবা দেশিয়ভাবে সন্ত্রাসী গোষ্ঠির সহযোগী নন এবং কোন ধরনের অপরাধে ও জড়িত নন।

বিচারপতি এ্যামি কোনি এ রায় দেন। তিনি আরো বলেন The Religious Freedom Restoration Act (ধর্মীয় স্বাধীনতা পুনরুদ্ধার আইন)অনুযায়ী ফেডারেশন সরকারের কেউই ধর্মীয় স্বাধীনতা হরণ হয় -এমন কোন কাজ করতে বা কাজে মদদ দিতে পারে না। ৯/১১ এর বৈমানিক সন্ত্রাসী হামলার পর নোফ্লাই তালিকা তৈরী হলে মূলত ঐ তিন যুবকের নাম তালিকাভুক্ত হয়।

এ রায়ের ফলে যেমনি ট্রাম্পের আমলের মুসলিম বিদ্বেষের আচরণ পাওয়া যায় তেমনি নব নির্বাচিত জো বাইডেনের আমলের মুসলিম প্রীতির আচরণ ও প্রকাশ পায়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.