জেলের মৃত্যুর ঘটনায় নৌ-পুলিশের চার সদস্য ক্লোজড

২৪

মো: মেহেদী হাসান আশিক,ডেস্ক রিপোর্টার:

পটুয়াখালীর কলাপাড়ায় নৌ পুলিশের ধাওয়ায় এক জেলের মৃত্যু হয় আর এ ঘটনাকে কেন্দ্র করে ৪ নৌ পুলিশ সদস্যকে নৌ পুলিশ পায়রা বন্দর থেকে ক্লোজড করে নৌ-পুলিশ বরিশাল অঞ্চল অফিসে সংযুক্ত করা হয়েছে।

গতকাল (২১ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে পাঁচ জন জেলে উপজেলার চর বালিয়াতলী ঢোস এলাকা থেকে একটি মাছধরা ট্রলারসহ রাবনাবাদ নদীর উদ্দেশ্য করে যাত্রা করলে যাত্রা পাথে পায়রা বন্দর নৌ-পুলিশবাহী একটি ট্রলার জেলেদের ট্রলারে নিষিদ্ধ জাল রয়েছে সন্দেহ করে ধাওয়া করতে শুরু করে। প্রায় এক ঘন্টা সময় তাদের ধাওয়া করার এক পর্যায় জেলেরা ফের ঢোস এলাকায় পৌছে ৫ জন জেলের ভিতর ৪ জন পালিয়ে গেলেও সুজন হাওলাদার (৩০) নামে একজন জেলে ধরা পরে যায় নৌ পুলিশ সদস্যদের হাতে। পরে সুজনকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে এমন অভিযোগ তুলে এলাকাবাসী ৪ নৌ-পুলিশ সদস্যদের অবরুদ্ধ করে রাখে। এরপর দীর্ঘ ৫-৬ ঘন্টা চেষ্টার পর গতকাল সন্ধ্যায় কলাপাড়া থানা পুলিশ, মহিপুর থানা পুলিশ ও কলাপাড়া উপজেলা প্রশাসন ওই ৪ পুলিশ সদস্যকে উদ্ধার করে।

জেলে মোঃ সুজন হাওলাদার (৩০) মৃত্যুর ঘটনায় পায়রা বন্দর নৌ-পুলিশের এএসআই মামুন, কনস্টেবল রিয়াজ, সুমন ও ছাত্তার কে ক্লোজড করে নৌ-পুলিশ বরিশাল অঞ্চল অফিসে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনায় জেলা পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও নৌ পুলিশের পক্ষ থেকেও এ বিষয়ে তদন্ত কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

নৌ-পুলিশ পটুয়াখালী জোনের সহকারী পুলিশ সুপার মোঃ আহসান হাবীব বুধবার (২২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.