জীবন মানে এক বহমান নদী(পর্ব-১)

২৩

মোহাম্মদ আজিজুর রহমান আজাদ,ডেস্ক রিপোর্টঃ জীবন মানেই এক বহমান নদী। চলতে চলতে কোন এক মোহনায় গিয়ে থেমে যাবে। আর এই কথা আমরা সবাই জানি। যার জীবন আছে তার মৃত্যু আছে। কিন্তু এমন মৃত্যুতো আবার চাইনা, যে মৃত্যুতে আপনজনকে দূরে সরিয়ে দেয়। সে মৃত্যুতে সন্তান দূরে সরে যায়।

যে মৃত্যুতে পিতা তার আদরের সন্তানের কাছে যায় না। যে মৃত্যুতে সন্তান মায়ের কাছে যায় না। যে মা তার সন্তানের জন্য জীবনের সব কিছু বিলিয়ে দিল।

মৃত্যু একদিন হবেই। আর এই মৃত্যুর হাত থেকে বাচার জন্য পৃথিবীর সকল টেকনোলজি ব্যবহার করি তাহলে কি আমি মৃত্যু থেকে পালাতে পারবো।

কখনো সম্ভব নয়, মৃত্যুর হাত থেকে আমরা কেও বাচতে পারবো না। সারা পৃথিবীতে যখন করোনা মহামারি চলছে আর এ সময় মায়ের মৃত্যু,কিন্তু এই মৃত্যু করোনায় নয়। এই মৃত্যু সাদারন মৃত্যু, আর করোনার হলেও কও আসে। এ যে আমার মা, যে মায়ের পায়ের নিচে সন্তানের জান্নত। সে মা বিদায় নিয়ে চলে গেল, আর আমি সন্তান হয়ে তাকে দেখতে পারলাম না। করোনার ভয়ে।

এই করোনা আমাদের জীবন থেকে অনেক কিছু ছিনিয়ে নিয়েছে। এই পৃথিবী কিছু এ নয়।

আমি ” জীবন মানে এক বহমান নদী ” এই লেখার মাধ্যমে করনার মহামারির সময় ও মহামারির প্রবাবে বর্তমানে মানুষের জীবনে প্রবাব তুলে ধরবো আপনাদের মাঝে।

চলমান থাকবে…

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.