জাতীয় সমাজসেবা দিবস উপলক্ষে পটুয়াখালীতে আলোচনা সভা ও সেবা গ্রহীতাদের মাঝে আর্থিক সহায়তা অনুষ্ঠানের আয়োজন করা হয়

মোঃ রেশাদুল হক,পটুয়াখালী প্রতিনিধি: আজ ০২ জানুয়ারি, জাতীয় সমাজসেবা দিবস। ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত সমাজ বিনির্মাণে, সেবা ও সুযোগ প্রান্তজনে’ প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও সেবা গ্রহীতাদের মাঝে আর্থিক সহায়তা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কাজী কানিজ সুলতানা হেলেন, সংরক্ষিত মহিলা আসনের মাননীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক); জনাব মােঃ মুকিত হাসান খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল); জনাব শিলা রানী দাস, উপ-পরিচালক, জেলা সমাজসেবা কার্যালয়, পটুয়াখালী; জনাব লতিফা জান্নাতী, উপজেলা নির্বাহী অফিসার, পটুয়খালী সদর। এছাড়াও উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতরের কর্মকর্তাবৃন্দ, সেবাগ্রহীতাবৃন্দ, সাংবাদিকবৃন্দ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সামগ্রিক চিন্তা-চেতনায় সমাজের ঝুঁকিপূর্ণ, অবহেলিত, প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষা, জীবনমান উন্নয়নের বিষয়টি সদাজাগ্রত ছিল। জাতির পিতার সুযোগ্যকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক উদ্যোগে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতায় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে বয়স্কভাতা, বিধবা, স্বামী নিগৃহীতা মহিলাভাতা, অসচ্ছল প্রতিবন্ধী ভাতা, প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি, হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচি, ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রোক ও থ্যালাসেমিয়া রোগীদের আর্থিক সহায়তা সহ অন্যান্য ভাতা প্রদান করা হচ্ছে। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় পটুয়াখালী জেলায় প্রায় এক লক্ষ আট হাজার ভাতাভুগী এই সেবা পাচ্ছেন।

অনুষ্ঠানের শেষ পর্বে পটুয়াখালী সদর উপজেলার বৃদ্ধ ও অসচ্ছল জনাব মোঃ সুলতান ডাক্তার দম্পত্তির হাতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে দশ হাজার টাকার চেক ও বাংলানিউজ টোয়েন্টিফোর.কম নিউজ কর্তৃপক্ষের কাছে জমা হওয়া ২১০০০ টাকার অনুদান তুলে দেওয়া হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.