চান্দিনায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

২০

চান্দিনা উপজেলা প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে কুমিল্লার চান্দিনা উপজেলা সদরে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্যবসায় প্রতিষ্ঠান খোলা রাখায় ও মাস্ক ব্যবহার না করায় জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে চান্দিনা পৌরসভার চান্দিনা বাজারে ওই অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশ।

এসময় নিষেধাজ্ঞা অমান্য করে বাজারের ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় এবং মুখে মাস্ক না থাকায় ৫টি মামলা করে জরিমানা আদায় করা হয়। পৃথক ৫টি মামলায় ২হাজার ৩শত টাকা জরিমানা করা হয়। একই সাথে ব্যবসায়ী ও পথচারীদের মাঝে মাস্কও বিতরণ করা হয়।

চান্দিনা থানার অফিসার ইন চার্জ (ওসি) শামস্উদ্দিন মোহাম্মদ ইলিয়াছ এসময় হ্যান্ড মাইকে ক্রেতা-বিক্রেতা ও পথচারীদের করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকে রক্ষা পেতে সচেতনতা মূলক পরামর্শ প্রদান করেন।

এর আগে গত সোমবার (৫ এপ্রিল) চান্দিনা পৌরসভার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯টি মামলার মাধ্যমে সাড়ে ৮ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এতে ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন চান্দিনা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাঈমা ইসলাম।

চান্দিনা থানা পুলিশ, চান্দিনা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. এরশাদ আলী ভূইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আবদুস ছালাম ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.