চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মোঃ শরিফুল ইসলাম (মিল্টন)নাচোল,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ’র নেতৃত্বে এ কর্মসূচি পালন করা হয়।

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে নবাবগঞ্জ সরকারি কলেজের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে থেকে রবিবার সকাল সাড়ে ১০ টার সময় নেতাকর্মী নিয়ে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে পথসভা করা হয়।

এ সময় বক্তব্য দেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন ও সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ।

সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি সমাজ ও রাষ্ট্রের নানা স্তরে ঘাপটি মেরে আছে। এরা সুযোগ পেলেই হিংসার ছোবল মারে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে বিজয়ের মাসে ওরা ওদের আস্ফালনের অস্তিত্ব জানান দিচ্ছে। এভাবে ভাস্কর্য ভেঙে বাঙালির হৃদয়ে লালিত ঐতিহ্যকে ধ্বংস করা যাবে না।

তারা বলেন, স্বাধীনতাবিরোধী পরাজিত শক্তি বিজয়ের মাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের স্পর্ধা দেখিয়েছে। এমন কাপুরুষোচিত নোংরা কাজের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থাকে অনুরোধ, যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের সব রকম ব্যবস্থা করতে হবে। যাতে ভবিষ্যতে এমন আস্ফালন ও স্পর্ধা দেখানোর সাহস কেউ না পায়। এ ছাড়াও সিসিটিভির ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শিগগিরই তাদের আইনের আওতায় আনার আহবান জানান বক্তারা।

মিছিল ও পথ সভায় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির আহমেদ, নাজমুজ্জামান মাসুম, সারোয়ার হোসেন, আতিকুর রহমান তাসলিম, কেশব চ্যাটার্যী, আলমগীর কবির ইউসুফ, হিমেল। উপস্থিত ছিলেন, আসাদুজ্জামান আসাদ, রেজুয়ান করিম মেরাজ, রেজওয়ানুল ইসলাম রিজন, কল্লোল, রবি।

আরও উপস্থিত ছিলেন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহা. আব্দুল আওয়াল তুষার, সাধারণ সম্পাদক ফিরোজ আশেফ স্বচ্ছ, পৌর ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহম্মেদ ও সাধারণ সম্পাদক রমজান ইসলাম সোহান।

শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ আহসান, শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান হিমেল, সাধারণ সম্পাদক আলী রাজসহ ছাত্র লীগের নেতাকর্মীবৃন্দ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.