চলতি সপ্তাহ থেকে মাক্স না পড়লে আরো কঠোর হচ্ছে সরকার

১৮

মোঃ আল-আমিন সরকার,ডেস্ক রিপোর্টঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে আজ সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে অংশ নেন। অতিথি হিসেবে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, মাক্স পরা বাধ্যতামূলক করতে চলতি সপ্তাহ থেকে সরকার আরো কঠোর হবে। জনসাস্থ নিরাপত্তায় আর্থিক সাজার পাশাপাশি প্রয়োজনে কারাগারে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হবে।

মন্ত্রি পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম আরও জানান করোনাভাইরাস সংক্রমণ রোধে মাস্ক ব্যবহারের বিষয়ে আরও কঠোর হচ্ছে সরকার। এজন্য এখন থেকে কেউ মাস্ক না পড়লে বর্তমানে আমরা সর্বোচ্চ জরিমানা করতেছি। আমরা এভাবে ৭ থেকে ১০ দিন পর্যন্ত দেখবো। এরপরেও মাস্ক না পরলে আর্থিক সাজার পাশাপাশি প্রয়োজনে কারাগারে পাঠানো হবে।

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে সংবাদ সম্মেলনের মাধ্যমে সচিবালয়ে আয়োজিত, গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সভার সিদ্ধান্তে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান। এর আগের বৈঠকে মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছিলেন, “সপ্তাহ খানেক দেখা হবে”। এরপরে মাক্স না পড়লে জরিমানা আরো বাড়ানো হবে। এখন থেকে মাক্স পরা বাধ্যতামূলক করতে সেটাই করতে যাচ্ছে সরকার। মন্ত্রিপরিষদ সচিব বলেন, এখন থেকে মাক্স পরা বাধ্যতামূলক করতে বেশি বেশি আর্থিক সাজার পাশাপাশি কঠোর ব্যবস্থা সহ প্রয়োজনে কারাগারে পাঠানোর ব্যবস্থা নেওয়া হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.