চরফ্যাসন দক্ষিণ শিবা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

১৮

নুরুল্লাহ ভূইয়া ,চরফ্যাসন (ভোলা):

শিক্ষার মান উন্নয়ন, সন্তানের প্রতি মায়েদের দায়িত্ব, ঝরেপড়া রোধ ও উপস্থিতি বৃদ্ধিকল্পে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে চরফ্যাসন উপজেলার ১৯নং দক্ষিণ শিবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার ১২( সেপ্টেম্বর) সকাল ১০টায় বিদ্যালয় কক্ষে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেচারাম দাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. অহিদুল ইসলাম, সহকারী শিক্ষা অফিসার আশরাফ উদ্দিন, মো. শফিকুল ইসলাম, ফাতেমা মতিন মহিলা কলেজের প্রভাষক ও বিদ্যালয়ের অভিভাবক রাখি রানী দাস। এছাড়াও শিক্ষক, অভিভাবক, স্কুল ম্যানেজিং কমিটি সদস্য, ছাত্রছাত্রী ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী বৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দরিদ্র শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, ক্ষুদে ডাক্তার সক্রিয়করণ ও স্টুডেন্ট কাউন্সিল সক্রিয় করুন কর্মসূচী পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সন্তানের নৈতিক চরিত্র গঠন ও আনুষ্ঠানিক শিক্ষায় অভিভাবক হিসেবে মায়ের গুরুত্ব সবচেয়ে বেশি, জন্মের পর অসহায় শিশুকে শত প্রতিকূলতা পেরিয়ে মা-ই কথা বলতে, পথ চলতে শেখান। সন্তানের সুন্দর ভবিষ্যৎ গঠনে মায়ের ভূমিকাই অপরিসীম। প্রাথমিক শিক্ষা হচ্ছে একটি শিশুর সুদীর্ঘ পথ-পরিক্রমার প্রারম্ভিক ধাপ। মায়ের হাত ধরে যখন একটি শিশু প্রথমবারের মতো বিদ্যালয়ের আঙ্গিনায় পা রাখে, তখন শুরু হয় তার নতুন জগতের পথচলা। আর এই নতুন পথচলাকে আরো মসৃণ করতে একজন মায়ের সচেতনতাই সর্বাধিক গুরুত্বপূর্ণ। অনুষ্ঠানে বাল্যবিয়ে রোধে মায়ের করণীয় নিয়েও দীর্ঘ আলোচনা করা হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.