চরফ্যাসনে নানান কর্মসূচীতে বিশ্ব পরিচ্ছন্ন দিবস উদযাপন

নুরুল্লাহ ভূইয়া, চরফ্যাসন (ভোলা) :

চরফ্যাসন পৌর শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিবছরের ন্যায় এবারেও নানা আয়োজনের মধ্য দিয়ে চরফ্যাসনে বিশ্ব পরিচ্ছন্ন দিবস উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় চরফ্যাসন পৌরসভার আয়োজনে র‍্যালী, আলোচনা সভা ও পরিষ্কার পরিছন্ন কার্যক্রমের মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

পৌর মেয়র মো. মোরশেদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র, উপজেলা জলবায়ু ফোরামের সভাপতি এম.আবু ছিদ্দিক। এছাড়াও সাংবাদিক, কাউন্সিলর, মহিলা কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় পৌর মেয়র মো. মোরশেদ বলেন, এই দিবস পালনের মূল লক্ষ্য হল যেখানে-সেখানে ময়লা না ফেলে নির্দিষ্ট স্থানে ময়লা ফেলার ব্যাপারে মানুষকে সচেতন করা। চরফ্যাসন পৌর শহরকে পরিচ্ছন্ন রাখতে রাত থেকে ভোর পর্যন্ত কর্মচারীরা পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ করে থাকে। শুধু পরিচ্ছন্ন কর্মীদের পক্ষে পৌর শহরকে পরিষ্কার রাখা সম্ভব নয়। প্রয়োজন সবার একাগ্রতা, ব্যক্তিগত ও সামাজিক উদ্যোগের। শেষে পৌরসভার সকল পরিচ্ছন্ন কর্মীদের মাঝে শাড়ি, লুঙ্গি বিতরণ সহ তাদের বেতন বৃদ্ধি করার ঘোষণা দেন পৌর মেয়র মো. মোরশেদ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.