গোপালগঞ্জে তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থী করোনায় আক্রান্ত

৪৯

শান্তনু রায়, জেলা প্রতিনিধি, গোপালগঞ্জঃ

গোপালগঞ্জের কোটালীপাড়ায় তৃতীয় শ্রেণীর এক শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে। আক্রান্ত এই শিক্ষার্থী উপজেলার ৪নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী। ওই ছাত্রী আক্রান্ত হওয়ার পরে তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছে উপজেলা শিক্ষা অফিস।

তৃতীয় শ্রেণির ওই ছাত্রীর করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক সোহেলী পারভীন পান্না বলেন, ১২ সেপ্টেম্বর বিদ্যালয় খোলার প্রথমদিন ওই ছাত্রী বিদ্যালয়ে এসেছিল। ওইদিন তার মধ্যে করোনার কোনো উপসর্গ দেখা যায়নি। পরে সে জ্বরে আক্রান্ত হয়। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) তার নমুনা পরীক্ষা করা হয়। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রিপোর্ট পজিটিভ আসে।

তিনি আরও বলেন, ওই ছাত্রীর মা-ও করোনায় আক্রান্ত। আমার ধারণা, সে পরিবার থেকেই করোনায় আক্রান্ত হয়েছে।‘আমাদের বিদ্যালয়ের আরও তিন শিক্ষার্থী জ্বরে আক্রান্ত। তারা বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছে। তবে চার শিক্ষার্থীই বর্তমানে সুস্থ রয়েছে’—যোগ করেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধানশিক্ষক সোহেলী পারভীন পান্না।

উপজেলা শিক্ষা কর্মকর্তা অরুন কুমার ঢালী বলেন, এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর আমরা ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছি। সার্বক্ষণিকভাবে ওই ছাত্রীর খোঁজখবর নেওয়া হচ্ছে। সে এখন ভালো আছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুশান্ত বৈদ্য বলেন, আক্রান্ত ওই শিক্ষার্থী বর্তমানে সুস্থ রয়েছে। আমরা তাকে করোনার চিকিৎসা দিয়েছি। বর্তমানে সে হোম আইসোলেশনে রয়েছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌস ওয়াহিদ বলেন, উপজেলার প্রতিটি বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে পাঠদান শুরু হয়েছে। প্রতিদিন বিদ্যালয়গুলো মনিটরিং করা হচ্ছে। প্রতিদিন শিক্ষার্থীদের তাপমাত্রা মাপা হচ্ছে। কোনো শিক্ষার্থীর মধ্যে করোনার উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে তার নমুনা পরীক্ষা করা হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.