খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম,যেন নামেই আন্তর্জাতিক ভেন্যু

১৪

ডেস্ক রিপোর্টঃ ২০১৬ সালের পর যেখানে গড়ায়নি কোন আন্তর্জাতিক ম্যাচ। পাশাপাশি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় স্টেডিয়ামটি পরিণত হচ্ছে ধ্বংসস্তূপে। মাঠ থেকে শুরু করে ড্রেসিং রুম কিংবা গ্যালারি সবকিছুরই বেহাল দশা। সংস্কারের উদ্যোগ না দেখে হতাশ ক্রীড়া সংগঠক ও ক্রিকেটপ্রেমীরা। খুলনা থেকে সামছুজ্জামান শাহীনের তথ্য চিত্রে ডেস্ক রিপোর্ট।

এই ছবিগুলো একটি আন্তর্জাতিক স্টেডিয়ামের। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামের গ্যালারির চিত্র। নামেই কি তবে আন্তর্জাতিক স্টেডিয়াম? পরিসংখ্যান বলছে ২০১৬ সালের পর গড়ায়নি কোন আন্তর্জাতিক ম্যাচ। ক্রীড়া সংশ্লিষ্টরা বলছেন এখানে বড় মঞ্চের ম্যাচ আয়োজনের সুযোগ নেই। কেটে যাচ্ছে লম্বা সময়, সংস্কারের অভাবে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেহাল অবস্থায় মাঠ, ভিআইপি বক্স, ড্রেসিংরুম, গ্যালারিসহ প্রায় সবকিছুই।

২০১৬ সালের ৫ এপ্রিল কাল বৈশাখি ঝড় বয়ে যায় আবু নাসের স্টেডিয়াম। লাইভ টেলিকাস্টের যন্ত্রপাতি, ভিআইপি বক্সের কাঁচ ভেঙ্গে পড়ে। দিনকে দিন বিনষ্ট গ্যালারির কয়েক হাজার চেয়ার। ওখানে জন্মেছে আগাছা। সংশ্লিষ্টরা দায় দেখছেন অনেকের। বলছেন অবকাঠামোর সংস্কারের ছাড়া আন্তর্জাতিক ম্যাচ গড়ানোর সুযোগ নেই।
জানা গেছে, কয়েক দফা চিঠি চালাচালি হলেও কোন উদ্যোগ নেই সংস্কারের।

ক্রীড়ামোদী সংগঠক ও সমন্বয়ের অভাবে খুলনায় ক্রিকেট ম্যাচ আয়োজনের করা সম্ভব হচ্ছে না বলে মনে করেন এই ক্রীড়া সংগঠক।

লাল-সবুজের আন্তর্জাতিক ম্যাচ ফিরবে খুলনায়, শেখ আবু নাসের স্টেডিয়ামের ২২গজে জয়ের গল্প লিখবে বাংলাদেশ দল সে প্রত্যাশা এই অঞ্চলের মানুষেরও।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.