কোন কিছু রাগের মাথায় সিদ্ধান্ত নেয়া উচিত নয়

২১

মোঃ ইকরামুল হক রাজিব,ব্যুরো প্রধান,খুলনাঃ এ সম্পর্কে লিখেছেন সোনিয়া তালুকদারঃ

প্রতিটা মানুষের জীবনে এমন কিছু ঘটনা হুট করে ঘটে যায় যার জন্য মানুষ কোন ভাবে প্রস্তুত থাকে না তবে সব ঘটনারই ব্যক্তিগত কিছু বিচার-বিশ্লেষণ থাকে, যা মানুষ ঘটার পর পরই অনুধাবন করতে পারে না বরং সেই ঘটনাকে কেন্দ্র করে অনেকেই আইনের আশ্রয় নিয়ে মামলা মোকদ্দমায় জরাই কিন্তু তাৎক্ষণিকভাবে ঘটনাকে কেন্দ্র করে রাগের মাথায় কোন সিদ্ধান্ত নেয়া উচিত নয়।

কারণ হুট করে নেয়া কোনো সিদ্ধান্ত পরবর্তীতে খারাপ রূপ ধারণ করতে পারে তাই মানুষের জীবনে চলার পথে অনেক বাধা আসবেই তবে সব বাধাকে উপেক্ষা করা না গেলেও কিছু বাধাকে চোখ বন্ধ করে এড়িয়ে চলতে হয়। তেমনিভাবে প্রতিটি মানুষের জীবনে কোন না কোন কিছু করার আগেই বিশেষ কোন বিষয়ে রাগের মাথায় কোন সিদ্ধান্ত গ্রহণ করে, বড় হোক ছোট হোক আপন ও প্রিয় মানুষের সাথে আলোচনা পরামর্শ অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা।

কারণ কোন ঘটে যাওয়া ঘটনা কে কেন্দ্র করে তার ন্যায় বিচার করা মামলা মোকদ্দমায় জড়ানোর পর একজন বিচারকের কাছে অন্তত কষ্টের ও মানসিক চাপের বিষয় তাই, কোন কিছু রাগের মাথায় সিদ্ধান্ত নেওয়া উচিত নয়। আলোচনা পরামর্শের মধ্য দিয়ে বেড়িয়ে আসতে পারে ঘটনার অনেক বড় সমস্যার সমাধান। অন্যায়ের প্রতিবাদ নিয়ে নয় ক্ষমা করে মানুষ ভালো থাকতে পারে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.