কে হচ্ছেন নালিতাবাড়ী পৌরসভার মেয়র?

৩১

মেহেদী হাসান, উপজেলা প্রতিনিধি(নালিতাবাড়ী): ঘোষিত তফসিল অনুসারে আগামী ৩০ জানুয়ারী নালিতাবাড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। ইতোমধ্যে পৌর নির্বাচনের সম্ভাব্য মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীগণ লিফলেট বিতরণসহ পৌর সভার বিভিন্ন জায়গায় রঙিন ও সাদা-কালো পোস্টার সাঁটিয়ে দোয়া-সমর্থন চেয়ে নিজের প্রার্থীতা জানান দিয়েছেন।

এর আগে, নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের অনেকেই করোনায় ক্ষতিগ্রস্ত দরিদ্র ও স্বল্প আয়ের মানুষের মাঝে ত্রাণসামগ্রী হিসেবে চাল, ডাল, আলু, তেল, পেয়াঁজ, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, সাবান বিতরণ করে তাদের পাশে দাঁড়িয়েছেন। বর্তমানে দল বেধে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে কুশল বিনিময় এবং খোঁজ-খবর নিয়ে গণসংযোগ চালাচ্ছেন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদের সম্ভাব্য প্রার্থীরা। প্রচারণা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং মোবাইলে।

ইতিমধ্যেই নালিতাবাড়ী আওয়ামীলীগ এর ৭জন মেয়র প্রার্থী কেন্দ্রে দৌড়ঝাপ শুরু করেছেন। তারা হলেন শহর আওয়ামীলীগ এর সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান ডিপু, শহর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক বর্তমান মেয়র আবু বাক্কার সিদ্দিক, যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল লতিফ, প্রভাষক নজরুল ইসলাম,আওয়ামীলীগ নেতা মোখলেসুর রহমান ও আতিকুর রহমান আতিক।

এছাড়া বিএনপি থেকে আছেন সাবেক মেয়র আনোয়ার হোসেন,বিএনপি নেতা মাকসিম অন্যতম। দুটি দলের মধ্যে আওয়ামীলীগ এ মেয়রপ্রার্থী বেশি লক্ষ্য করা যায়।
যুবলীগ নেতা মনির হোসেন মনির বলেন, আমাদের দলের মেয়র প্রার্থী বেশি হলেও দল যাকে মনোনয়ন দেবে শেষ পর্যন্ত সেই-ই নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে, এখানে পরিস্থিতি ঘোলা হওয়ার সম্ভাবনা নেই ।

তবে, দলীয় মনোনয়ন প্রত্যাশীরা তাকিয়ে আছেন ঢাকার দিকে। অধীর আগ্রহে তারা অপেক্ষায় আছেন কেন্দ্রীয় ঘোষণার জন্য। অনেকেই আবার কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে লবিং করছেন। নিজের অবস্থান তুলে ধরে তাদের মনজয়ের চেষ্টা করছেন দলীয় মনোনয়নের জন্যে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.