কুমিল্লাকে হারিয়ে বিপিএলে ঢাকার শুভসূচনা

১৯

হার দিয়ে বিপিএল ২০২৪ আসর শুরু হলো টানা দুবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। উদ্বোধনী ম্যাচে নবাগত দুর্দান্ত ঢাকার কাছে ৫ উইকেটের ব্যবধানে পরাজিত হয়েছে প্রতিযোগিতার সবচেয়ে সফল ফ্রাঞ্চাইজিটি। টাইগার পেসার শরীফুল ইসলামের হ্যাটট্রিকের পর ব্যাট হাতে ঝোড়ো ফিফটির দেখা পান ওপেনার মোহাম্মাদ নাঈম শেখ।

শুক্রবার (১৯ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ইমরুল কায়েসের ফিফটিতে ৫ উইকেটে ১৪৩ রানের পুঁজি পায় কুমিল্লা। জবাবে মোহাম্মাদ নাঈম শেখের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় নবাগত দুর্দান্ত ঢাকা।

কুমিল্লার ১৪৪ রান তাড়া করতে ঝোড়ো সূচনা পায় দুর্দান্ত ঢাকা। পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটে ৫৬ রান তুলে ফেলে বিপিএলের নবাগত ফ্রাঞ্চাইজিটি। ১২.৪ ওভারে ১০২ রানের জুটি উপহার দেন ঢাকার দুই ওপেনার নাঈম শেখ ও গুনাথিলাকা। ৪০ বলে ৫২ রানে আউট হন টাইগার ওপেনার নাঈম। ইনিংসটিতে ৩টি করে চার ও ছক্কা মারেন বাঁহাতি এই ওপেনার।

নাঈমকে ফেরানোর পর ধানুশ গুনাথিলাকাকেও বিদায় দেন তানভীর ইসলাম। ৪২ বলে ৪১ রান করেন এই লঙ্কান ওপেনার। ১১৮ রানে আরেক লঙ্কান লাসিথ ক্রুপসপুলেকে ফিরিয়ে চাপ সৃষ্টি করেন কাটার মাস্টার মুস্তাফিজ। জয় থেকে ২ রান দূরে থাকতে ইরফান শুক্কুরকে ২৪ রানে ফেরান বাঁহাতি এই পেসার। কিন্তু পরের বলেই ছক্কা হাঁকিয়ে ঢাকার জয় নিশ্চিত করেন লঙ্কান অলরাউন্ডার চতুরাঙ্গা ডি সিলভা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.