কুড়িগ্রামে দেখা মিলছে না সূর্যের-সর্বনিম্ন তাপমাত্রা 5 দশমিক 5 ডিগ্রি সেলসিয়াস

ফারুক হোসাইন, কুড়িগ্রাম প্রতিনিধিঃ শীতের কাঁপন ধরেছে দেশের উত্তরাঞ্চলে। দেখা মিলছে না সূর্যের। সীমান্তবর্তী জেলা কুড়িগ্রামে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকড করা হয়েছে ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে তীব্র শৈত্যপ্রবাহের ফলে জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। অব্যাহত ঘন কুয়াশা ও কনকনে হাড় কাঁপানো ঠাণ্ডায় নাকাল খেটে খাওয়া ও নিম্নআয়ের শ্রমজীবী মানুষ। তাপমাত্রা কমে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছেন জেলার পাঁচ শতাধিক চর ও দ্বীপচরের মানুষসহ নিম্নবিত্ত ও ছিন্নমূল মানুষ

রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, কুড়িগ্রাম জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা দেশের মধ্যে সর্বনিম্ন।

গত কয়েক দিন আকাশ মেঘলা ছিল। পরে দুদিনের অব্যাহত বাতাসে সেই মেঘ সরে যাওয়ায় তাপমাত্রা কমে গিয়ে তীব্র শৈত্যপ্রবাহের সৃষ্টি হয়েছে।

এতে পুরো জেলাজুড়ে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা ফেব্রুয়ারি মাসের চার তারিখ পর্যন্ত চলমান থাকার সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা সামান্য ওঠানামা করলেও আগামী চার দিন পর্যন্ত তীব্র শীত ও ঘন কুয়াশা থাকবে।

এ ছাড়া হাড় কাঁপানো শীতে জেলার হাসপাতালগুলোতে বেড়েছে ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ নানা শীতজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। এর বেশিভাগই রয়েছে শিশু রোগী বলে জানা গেছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.