কারিগরি শিক্ষা বোর্ডের আয়োতাধীন ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং এর পরিক্ষা বিষয়ে বোর্ডের প্রেস বিজ্ঞপ্তি।

১১

সঞ্জয় বৈরাগী, পিরোজপুর জেলা প্রতিনিধি :

আজ ১৬-০১-২০২১খ্রি . শনিবার সকাল ১০.০০ টায় বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড এর নতুন ভবনের সভাকক্ষে কোভিচ -১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের প্রস্তুতি বিবেচনায় রেখে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা -২০২০ পরিচালনার লক্ষ্যে সরকারি ও বেসরকারি ডিপ্লোমা পর্যায়ের ইন্সটিটিউটের অধ্যক্ষ ও পরিচালকবৃন্দের উপস্থিতিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব জনাব মােঃ আমিনুল ইসলাম খান উক্ত সভায় প্রধান অতিথি এবং জনাব মাে : সানােয়ার হােসেন মহাপরিচালক কারিগরি শিক্ষা অধিদপ্তর বিশেষ অতিথি হিসেবে ( উপস্থিত ছিলেন । বাংলাদেশ কারিগরি শিক্ষা বাের্ড এ চেয়ারম্যান ড . মো : মােরাদ হােসেন মােল্লা – এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আগামী ০৪ ফেব্রুয়ারি ২০২১ খ্রি . অনুষ্ঠিতব্য ডিপ্লোমা পর্যায়ের পরীক্ষার বিষয়ে নিম্নলিখিত সিদ্ধান্তসমূহ গৃহিত হয়।

০১। ২০১০ ও ২০১৬ প্রবিধানের আওতায় পরীক্ষার্থীদের প্রশ্নপত্রে মুদ্রিত মােট নম্বরের ৫০ % নম্বরের উত্তর দিতে হবে ( সকল বিভাগের যে কোন প্রশ্ন থেকে ) ।

০২। ২০১০ ও ২০১৬ প্রবিধানের সকল বিষয়ের ৩ ঘন্টার পরীক্ষা ২ ঘন্টা এবং ২ ঘন্টার পরীক্ষা ১ ঘন্টা ৩০ মিনিট মেয়াদে অনুষ্ঠিত হবে ।

০৩। প্রতিটি বিষয়ে পরীক্ষার্থীর প্রাপ্ত নম্বরকে প্রশ্নপত্রে উল্লিখিত মােট নম্বরের বিপরীতে রুপান্তরিত করে ফলাফল নির্ধারণ করা হবে।

উক্ত অনুষ্ঠানে বাের্ডের সচিব ড . মাে : জাহেদুল হাসান , পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মােঃ আবদুর রহমান , অধ্যক্ষ মােঃ জাকির হােসেন , অধ্যক্ষ মাে : রুহুল আমিন , অধ্যক্ষ মাে : রিহা ন উদ্দিন , চীফ ইন্সট্রাক্টর আরিফা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন । সভায় আসন্ন ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষা -২০২০ সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য স্থানীয় প্রশাসন আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সহায়তা কামনা করা হয় ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.