কারিগরি শিক্ষার্থীদের মানববন্ধন কর্মসূচি, বিআইইএ নৈতিক সমর্থন

২৬

আরিফ বিশ্বাস:ঢাকা থেকে বিস্তারিত

নিজেদের স্বার্থসংশ্লিষ্ট চার দফা দাবিতে মানববন্ধন করেছেন দেশের কারিগরি শিক্ষার্থীদের একটি অংশ। দাবি পূরণ না হলে তাঁরা কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে চার দফা দাবিতে যৌথ মানববন্ধন করে বাংলাদেশ পলিটেকনিক ছাত্র পরিষদ ও কারিগরি ছাত্র অধিকার পরিষদ নামের দুটি সংগঠন।

মানববন্ধন করা কারিগরি শিক্ষার্থীদের দাবিগুলো হলো দ্রুত অষ্টম পর্বের মৌখিক পরীক্ষা (ভাইভা) গ্রহণ ও চলমান সব নিয়োগে কারিগরিদের আবেদনের সুযোগ; স্থগিত দ্বিতীয়, চতুর্থ ও ষষ্ঠ পর্বের তাত্ত্বিক অংশগুলোয় উত্তীর্ণ দেখিয়ে ব্যবহারিক অংশগুলোকে পরবর্তী পর্বের সঙ্গে যুক্ত করা; প্রথম, তৃতীয়, পঞ্চম ও সপ্তম পর্বের সিলেবাস কমিয়ে অনলাইনে ক্লাস নিয়ে দ্রুত পরীক্ষা নেওয়া এবং ২০২১ সালের মধ্যে ডুয়েটসহ চারটি প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও অন্যান্য প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ডিপ্লোমা
মানববন্ধনে পলিটেকনিক ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মেহেদী হাসান বলেন, শিক্ষা মন্ত্রণালয় সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পর থেকে শিক্ষা ব্যবস্থাপনা ও পরীক্ষার বিষয়ে আলোচনার সময় কারিগরি শিক্ষার বিষয়ে কোনো কথা বলছে না। এ কারণে তাঁদের দাবি অবিলম্বে অন্যদের মতো কারিগরি শিক্ষার বিষয়েও যেন মন্ত্রণালয়ের পক্ষ থেকে সুস্পষ্ট সিদ্ধান্ত বা নির্দেশনা দেওয়া হয়।
পলিটেকনিক ছাত্রী অরিন, রজিনা,নাহিদ সহ সকলেই বক্তব্যে এর সুষ্ঠু সমাধান
আশাবাদী।
মেহেদী হাসান বলেন, ‘চার দফা দাবি পূরণ না হলে আমরা কঠোর আন্দোলনে যাব।’

কারিগরি ছাত্র অধিকার পরিষদের সভাপতি মো. সাকিব বলেন, কারিগরি শিক্ষার্থীদের অধিকার আদায়ের যেকোনো আন্দোলনে একজোট হয়ে সবাইকে রাজপথে নামতে হবে।

পলিটেকনিকের শতাধিক শিক্ষার্থী এই মানববন্ধনে অংশ নেন। এ সময় তাঁদের হাতে নিজেদের দাবিসংবলিত বিভিন্ন প্ল্যাকার্ড ছিল।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.