কলাপাড়ায় করোনা ভাইরাসের টিকা কার্যক্রমের উদ্বোধন

ইমরান হোসেন পিয়াল,কলাপাড়া প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ (করোনা ভাইরাসের) টিকার শুভ উদ্বোধন।

সারাদেশের ন্যায় (৭ ফেব্রুয়ারি) রবিবার বেলা ১০ টায় কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাখেন ১১৪ পটুয়াখালী ৪ আসনের মাননীয় সংসদ ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য জনাব আলহাজ্ব মহিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান,বর্তমান পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার চিন্ময় হাওলাদার। এক প্রশ্নের জবাবে তিনি বলেন প্রথমত কলাপাড়া উপজেলায় ৭৪৩০ জন এই টিকার আওতায় আসবে।প্রত্যেক টিকাদানকারী দুইটি করে টিকা পাবে প্রথম ডোজের ২৮ দিন পর দ্বিতীয় টিকা নিতে হবে। এই টিকা নিতে হলে প্রথমত অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে রেজিষ্ট্রেশন করার পর তার মোবাইলে একটা এসএমএস এর মাধ্যমে টিকা নেওয়ার সময় তাকে জানিয়ে দেওয়া হবে, তিনি আরও বলেন এ-ই টিকা নিতে কোন ধরনের মুল্য পরিশোধ করতে হবে না সম্পুর্ন বিনা মূল্যে এই টিকা দেয়া হবে।

প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত টিকাদান কর্মসূচি চলবে। টিকাদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রথম টিকা গ্রহন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার চিন্ময় হাওলাদার, এরপর টিকা গ্রহণ করেন উপজেলা নিবার্হী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল, পরবর্তীতে উৎসবমুখর পরিবেশের মাধ্যমে যারা রেজিস্ট্রেশন কারি ছিলেন তারা পর্যায়ক্রমে প্রত্যেকেই টিকা গ্রহন করছেন। তাদের অনেকের সাথে কথা বলে জানাযায় প্রথমে তাদের টিকা নিয়ে নানা জল্পনাকল্পনা তাকালেও নেওয়ার পরে তারা সাছন্ধবোধ করছেন কোন ধরনের অসুবিধা মনে করছেন না।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.