করোনা সংক্রমণ বৃদ্ধির সাথে পাল্লা দিয়ে বাড়ছে মানুষের অসচেতনতা

৮৯

মো: মেহেদী হাসান আশিক, ডেস্ক রিপোর্ট।

দেশে বর্তমানে করোনা সংক্রমনের হার ও করোনায় মৃত্যুর সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দেশের এমন অবস্থায় সরকার সারাদেশে কঠোর লকডাউন ঘোষণা করেছে গত ১ জুলাই থেকে ৭ জুলাই এবং দ্বিতীয় দফায় তা বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত।

পটুয়াখালীতে প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও অনেক মানুষের ভিতর নেই সচেতনতা।

আজ কঠোর লক ডাউনের ৬ষ্ঠ দিনে স্বরজমিনে গিয়ে দেখা গেছে,প্রশাসন কঠোর অবস্থানে থাকলেও অনেক মানুষ মাস্ক ছাড়া অপ্রয়োজনে বাসা থেকে বের হচ্ছে। শহরের আশেপাশে প্রশাসনের অনুপস্থিতে অনেক সময় ফাঁকে ফাঁকে খোলা হচ্ছে চায়ের দোকান। এছাড়াও গত কয়েক দিনের তুলনায় মানুষের চলাফেরা ও রিকশার সংখ্যা বেশি ছিল।
সদর রোডে মানুষের চলাচল কম থাকলেও সরকারি কলেজ রোড চরপাড়া রোড এসব জায়গায় অনেকেই অকারণে বের হচ্ছে আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেলে তারা দৌড়ে স্থান ত্যাগ করে।

এ বিষয় আইন শৃঙ্খলা বাহিনীর কয়েকজনের সাথে তখন কথা হলে কারা দৈনিক সাহসী কন্ঠকে জানায়, এখনও অনেক মানুষ সচেতন না তারা আইনশৃঙ্খলা বাহিনী দেখলে মাস্ক মুখে দেয় বা অনেকে অকারণে বের হয়।

তারা আরও বলেন,আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি যাতে মানুষ ঘরে থাকে সুরক্ষা থাকে অপ্রয়োজনে যাতে বের না হয়। যদি এখন অসচেতন ভাবে চলাফেরা করে কঠোর বিধিনিষেধ না মানে তাহলে পটুয়াখালীতে করোনা সংক্রমণ আরও দ্রুত বৃদ্ধি পাবে এবং ফলাফল ভয়াবহ হবে। তাই সকলকে সরকারের বিধিনিষেধ মেনে চলার অনুরোধ করেছেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.