করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত

এম,এ,এস হুমায়ুন কবির,তারাকান্দার সংবাদ: ময়মনসিংহের তারাকান্দায় করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা আজ বুধবার অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস এর সভাপতিত্বে উপজেলা হলরুমে সভায় উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এড. ফজলুল হক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশিদুজ্জামান খান।

সভায় ডাঃ রাশিদুজ্জামান খান জানান, পর্যায়ক্রমে বাংলাদেশের সকল নাগরিককেই করোনা ভাইরাসের টিকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। প্রাথমিক ভাবে অধিক ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীকে ১৭টি ক্যাটাগরীর ভিত্তিতে টিকা দেবার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

১ম ধাপে টিকার আওতাভুক্ত হবেন (১)কোভিড-১৯ মহামারি মোকাবেলায় সরাসরি সম্পৃক্ত সরকারি বেসরকারি হাসপাতালের সকল স্বাস্থ্য কর্মীগন। (২). বীরমুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনাগন। (৩). আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তথা পুলিশ, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, আনসার-ভিডিপি, গোয়েন্দা বাহিনী সহ সকল সদস্য।(৪) রাষ্ট্রপরিচালনার জন্য অপরিহার্য মন্ত্রনালয়, সচিবালয়, বিচারিক ও প্রশাসনিক কার্যালয়ের কর্মকর্তাগন।(৫)নির্বাচিত জনপ্রতিনিধি।(৬) গণমাধ্যমকর্মী।(৭).জনসেবায় নিয়োজিত সিটি কর্পোরেশনের ও পৌরসভার কর্মীগন।(৮)ধর্মীয় প্রতিনিধি গন।(৯) মৃতদেহ সৎকারের কাজে নিয়োজিত ব্যক্তিগন।(১০).জরুরী বিদ্যুৎ, পানি, গ্রাস সরবরাহ ও পয়: নিস্কাশনের কাজে নিয়োজিত ব্যক্তিগন।(১১).রেলষ্টশন, নৌবন্দর, বিমানবন্দরে দায়িত্ব রত কর্মীগন।(১২).মন্ত্রনালয়, বিভাগ, জেলা, উপজেলায় অত্যাবশ্যকীয় কাজে নিয়োজিত ব্যক্তিগন।(১৩). ব্যাংকে কর্মকর্তা ও কর্মচারীগন। আরো অন্তর্ভুক্ত থাকবে বয়স্ক এবং সংক্রমনের অধিক ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠী। যেমন ষাটোর্ধ বয়সের এবং বিভিন্ন রোগে আক্রান্ত ব্যক্তিগন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.