করোনায় একদিনে আবারও রেকর্ড সংখ্যক মৃত্যু

৪৬৮

ডেস্ক রিপোর্টঃ

দেশে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২১২ জন। দেশে মহামারী চলাকালীন একদিনে এই প্রথম এত মৃত্যু দেখল বাংলাদেশ। এর আগে গত ৭ জুলাই একদিনে সর্বোচ্চ ২০১ জনের মৃত্যুর কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। তার পরদিন গতকাল ৮ জুলাই ১৯৯ জনের মৃত্যুর কথা জানালেও আজ ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যুর সংখ্যা নতুন রেকর্ড গড়লো।

আজ শুক্রবার (৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১২ জনকে নিয়ে এই পর্যন্ত মোট মৃতের সংখ্যা ১৬ হাজার ছাড়ালো। সরকারি হিসাবমতে, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট ১৬০০৪ জনের মৃত্যু হলো।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে ১১ হাজার ৩২৪ জন।এই নিয়ে দেশে ১৬ মাসের ব্যবধানে মোট রোগীর সংখ্যা ১০ লাখ ছাড়িয়ে গেল। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৫৪৩ জন।


দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ছয় হাজার ৩৮ জন। এ নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন আট লাখ ৬২ হাজার ৩৮৪ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ৩০ দশমিক ৯৫ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৬০ শতাংশ।


দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ৩৯ হাজার ২০৯টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ৫৮৬টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৯ লাখ তিন হাজার ২৬৮টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫০ লাখ ৪৯ হাজার ২০৩ টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৮ লাখ ৫৪ হাজার ৬৫টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১২ জনের মধ্যে পুরুষ ১১৯ জন এবং নারী ৯৩ জন।

২১২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫৩ জন, চট্টগ্রাম বিভাগে ২৬ জন, রাজশাহী বিভাগে ২৩ জন, খুলনা বিভাগে ৭৯ জন, বরিশাল বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে ছয়জন, রংপুর বিভাগে ১২ জন আর ময়মনসিংহ বিভাগের আটজন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.