ক’রোনার ব্যাপক বিস্তার রোধে সৌদিতে ৬ ক্যাটাগরির কার্যক্রম স্থগিত

৪১

ডেস্ক রিপোর্টঃ ক’রোনার ব্যাপক বিস্তার রোধে আপাতত আগামী ১০ দিন সৌদিতে যেসব কার্যক্রম স্থগিত করা হয়েছে, তা হলো-

১. বিবাহ অনুষ্ঠান, কর্পোরেট সভা এবং এর মতো সমস্ত অনুষ্ঠান, বনভোজন অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে । তবে এসবের জন্য নিষেধাজ্ঞা ১০ দিন থেকে বেড়ে পরবর্তীতে ৩০ দিন হতে পারে।

২. অন্য সামাজিক অনুষ্ঠানে যেগুলোতে জনসমাগম হয় সেগুলোও আগামী ১০ দিনের জন্য নিষিদ্ধ।

৩. আগামী ১০ দিনের জন্য সমস্ত বিনোদনমূলক অনুষ্ঠান এবং ইভেন্টগুলির স্থগিতাদেশ দেয়া হয়েছে এবং এই স্থগিতাদেশ পরবর্তীতে বাড়ানো হতে পারে।

৪. আগামী ৩০ দিনের জন্য সিনেমা হল, অভ্যন্তরীণ বিনোদন কেন্দ্র, স্বতন্ত্র অভ্যন্তরীণ গেমের (ইনডোর গেম) জায়গা বা রেস্তোঁরা, শপিংমল, জিম এবং স্পোর্টস সেন্টারে জনসমাগম বন্ধ করা হয়েছে। এসবের ক্ষেত্রেও স্থগিতাদেশ পরবর্তীতে বাড়তে পারে।

৫. রেস্তোঁরা, ক্যাফে এবং এই জাতীয় খাওয়ার জায়গাগুলোতে ডাইনিং পরিষেবাদি বা সেখানে বসে খাওয়া আগামী ১০ দিনের জন্য স্থগিত করা হয়েছে। যা পরবর্তীতে আরো বাড়তে পারে। অর্থাৎ রেস্তোরাঁ বা ক্যাফেতে বসে খাওয়া যাবে না। তবে এদের পার্সেল বা হোম ডেলভারি সেবা চালু থাকবে স্বাভাবিক সময়ের মত।

উল্লেখ্য ,এর আগে গত ২ ফেব্রুয়ারি (মঙ্গলবার), সৌদি আরব ক’রোনা ভাইরাসের বিস্তার রোধে ২০ টি দেশের নাগরিকদের সৌদিতে প্রবেশ স্থগিত ঘোষণা করে।

সাময়িক নিষেধাজ্ঞাপ্রাপ্ত ২০টি দেশ হলোঃ

আর্জেন্টিনা, আরব আমিরাত, জার্মানি, ইউএসএ, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান, ব্রাজিল, পর্তুগাল, ইংল্যান্ড, তুরস্ক, সাউথ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, ইজিপ্ট, ভারত, এবং জাপান।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.