কবিরাজ হোসেন মোল্লা আর নেই

৬২

নাজমুল হাসান নবীন,ডেস্ক রিপোর্টঃ “মৃত্যুর পরেও জদি মানুষের উপকার করা যায় কবর না দিয়ে মোড়ে পাঠিয়ে দিও চিকিৎসা মহা বিদ্যালয়।”

দক্ষিন অঞ্চলের অতি সুপরিচিত সমাজসেবক ও কবিরাজ হোসেন মোল্লা আর নেই। ইন্নালিল্লাহি অইন্না ইলাইহি রাজেউন।

বরিশাল জেলার উজিরপুর উপজেলার কৃতি সন্তান, স্বর্নপদক প্রাপ্ত কবিরাজ হোসেন মোল্লা আজ ভোর ০৬.৪০ মিনিটে তার নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। শিকারপুর, দোয়ারিকা, মাওয়া, আরিচা, লেবু খালী, বেকুটিয়া ফেরিঘাট সহ দেশের বিভিন্ন অঞ্চলে তার বহুল উৎপাদিত হোসেন মোল্লার দাঁতের মাজন, ব্যাথার বাম, ডায়াবেটি এর জন্য ছাল বাকল সহ প্রায় অর্ধশতাধিক ঔষধ ও পণ্য বিক্রি করা হতো।

তিনি উজিরপুর বাবুগঞ্জের অনেক গরীব, অসহায়, শারীরিক বিকলাঙ্গ ব্যক্তিদের ভরনপোষণের লক্ষ্যে তাদের দ্বারা বিভিন্ন পরিবহন, ফেরিঘাট ও বাসটার্মিনালগুলোতে প্রচারণা ও ঔষধ বিক্রি করাতেন। অনেক গরীব শ্রমিক তার নির্মিত হোসেন মোল্লা ইউনানি ও কবিরাজি কারখানায় কাজ করছেন।

চিকিৎসার উন্নয়নে তিনি প্রায়ই বলতেন,”মৃত্যুর পরেও জদি মানুষের উপকার করা যায় কবর না দিয়ে মোড়ে পাঠিয়ে দিও চিকিৎসা মহা বিদ্যালয়।”

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা সহ শোক সন্তপ্ত পরিবারের সকলের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। মহান আল্লাহ এই গরীবের বন্ধু, সমাজসেবক ও কবিরাজ হোসেন মোল্লাকে জান্নাতুল ফেরদৌসের মেহমান হিসেবে কবুল করুন। আমিন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.