এক মাসের মধ্যে আসছে দুই কোটি ভ্যাকসিন- স্বাস্থ্যমন্ত্রী

২৬৯

ডেস্ক রিপোর্ট:-

আগামী মাসের মধ্যে দুই কোটি ভ্যাকসিন পেতে যাচ্ছে বাংলাদেশ। গতকাল সোমবার সন্ধ্যায় মানিকগঞ্জের একটি ভার্চুয়াল সভায় যোগ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী জায়েদ মালেক এ কথা জানান।

এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ভ্যাকসিন আনার জন্য আমরা সব দেশের সঙ্গে যোগাযোগ করছি। চলতি মাসে এক কোটি ভ্যাকসিন চলে আসবে ও আগামী মাসে আরও এক কোটি ভ্যাকসিন আসবে।মন্ত্রী বলেন আরও বলেন, ভ্যাকসিন দেওয়ার পাশাপাশি আমাদের মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় গ্রামের পর গ্রাম উজার হবে হাসপাতালেও জায়গা পাওয়া যাবে না। আমরা ধারণা করেছিলাম গ্রামে করোনা ছড়াবে না কিন্তু এখন গ্রামেই ভয়াবহ অবস্থা বিরাজ করছে। সর্দি, জ্বর, কাশি হলে অবহেলা না করে করোনা টেস্ট করে সচেতনতার সাথে চিকিৎসা গ্রহণ করতে হবে।

সোমবার সন্ধ্যায় চলমান করোনা পরিস্থিতি নিয়ে মানিকগঞ্জের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি ও গণ্যমাধ্যমকর্মীদের সঙ্গে ভার্চুয়ালি মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা পরিস্থিতি ক্রমশঃ খারাপ হচ্ছে। আমরা সচেতন না হলে হাসপাতালের বেড বাড়িয়েও পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হবে না। সারা দেশে করোনার রোগীর জন্য ১৬ হাজার বেড রয়েছে। ইতোমধ্যে ৯০ ভাগ বেডে রোগী আছে। এসময় স্বাস্থ্যমন্ত্রী আরও জানান করোনা সময়ে আমরা অসংখ্য নার্স, ডাক্তার নিয়োগ দিয়ে জনবল সংকট কাটিয়েছি। মন্ত্রী বলেন, আমরা জনবল সংকট কাটাতে আরও ডাক্তার ও নার্স দেওয়ার প্রস্তুতি নিচ্ছি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.