একজন দিন মজুর ও বর্তমান সমাজ

১৫৪

আঃ আহাদ ডেস্ক রিপোর্টারঃ একজন দিনমজুর দৈনিক হাজিরা ৩০০ থেকে ৪০০ টাকা, সারা দিনের ক্লান্ত পরিবেশ নিয়ে খেটে খাওয়া এই মানুষ গুলো মাঠে ঘাটে কাজ করে পরিবারের জন্য চাল,ডাল নিয়ে সন্ধ্যায় বাসায় ফিরে, পরিবারকে নিয়ে দুই মুঠো খেয়ে না খেয়ে কোন রকম জীবন চলে। আবার অনেকেই সঠিক নেয্য মূল্য না দিয়ে অশ্লীল আচরণ করে।

অক্লান্ত পরিশ্রম করে পেটের দায়ে সম্মান নিয়ে বাঁচা, অথচ তাদের সম্মান করতে আমাদের বিবেকে বাঁধে! আমরা সম্মান করি যারা সমাজে দুর্নীতি করে, গরীব দুঃখী অসহায় মানুষের টাকা আত্মসাত করে, সমাজে এমনটাই প্রচলিত ।
কিন্তু অসহায় মানুষের ভালো লাগা , মন্দ লাগা ,ব্যথা বেদনা গুলো বলার মতো কেউ থাকে না। তাদের কিছু অব্যক্ত কথা মনের গভীরেই রয়ে যায়, আর কিছু কিছু স্মৃতি এক সময় পরিণত হয় দীর্ঘশ্বাসে।

এই একজন দিন মজুর যখন অসুস্থ হয়ে ডাক্তারদের কাছে যায় ১০ মিনিটের ডাক্তারের ভিজিট দিতে হয় ৫০০ থেকে ১২০০ টাকা। যা একজন দিন মজুরের দুই তিন দিনের মজুরি, সাথে থাকে কত কি টেস্ট তা বলার অপেক্ষা রাখে না।
যত দিন অসুস্থ থাকবে ততদিন আর নেই কোন তার হাজিরা,অর্ধাহারে অনাহারে কাটে জীবন । দিন আনে দিন খায় , এমন হাজার ও পরিবার আমার আপনার পাশে , আমরা অসহায় দিন মজুরের পাশে দাঁড়াই।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.