ইসরায়েল মানবাধিকার চরমভাবে লঙ্ঘন করেই যাচ্ছে : জামায়াত

২৫

দৈনিক সাহসী কন্ঠ ডেস্ক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, আন্তর্জাতিক অবৈধ দখলদার ইসরায়েল সব আন্তর্জাতিক আইন ও রীতিনীতি লঙ্ঘন করে ফিলিস্তিনে অব্যাহতভাবে বর্বর গণহত্যা চালিয়ে চরমভাবে মানবাধিকার লঙ্ঘন করেই যাচ্ছে।

বুধবার (৬ ডিসেম্বর) এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান অধ্যাপক মুজিবুর রহমান।

তিনি বলেন, আবারো গাজার হাসপাতালগুলো ফিলিস্তিনিদের লাশে ভরে যাচ্ছে। হাসপাতালগুলোতে শুধু লাশ আর লাশ। খুনি ইসরায়েলি বাহিনী যুদ্ধের কোনো নিয়মনীতিই মানছে না। তারা বোমা মেরে বেসামরিক ফিলিস্তিনিদের নির্বিচারে হত্যা করছে, যাদের অধিকাংশই নারী ও শিশু।

তিনি আরও বলেন, গত দুই মাসে খুনি ইসরায়েলি বাহিনী ১৬ হাজার ফিলিস্তিনিকে হত্যা এবং ৫০ হাজার ফিলিস্তিনিকে গুরুতরভাবে আহত করেছে। হাজার হাজার বাস্তুহারা ফিলিস্তিনি বিভিন্ন আশ্রয়কেন্দ্র, হাসপাতাল, স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদ ও গির্জায় আশ্রয় নিয়েছে। বর্বর ইসরায়েলি বাহিনী এসব আশ্রয় কেন্দ্রেও নির্বিচারে বোমা মেরে মানবতা ভূলুণ্ঠিত করে ফিলিস্তিনিদের পৈশাচিকভাবে হত্যা করছে। ইসরায়েলি বর্বর দস্যুদের এসব গণহত্যার নিন্দা জানানোর কোনো ভাষা নেই। বোমা ফেলে ও বুলডোজার দিয়ে হাজার হাজার বসতভিটা মাটির সাথে মিশিয়ে দিচ্ছে। গাজায় প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রী, ওষুধ, খাবার, বিশুদ্ধ পানি কিছুই ঢুকতে দিচ্ছে না। ফিলিস্তিনবাসী অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। বিনা চিকিৎসায় গাজার হাজার হাজার মানুষ ধুঁকে ধুঁকে মরছে। আর মানবতার দাবিদার বিশ্ববাসী চেয়ে চেয়ে দেখছে।

মুজিবুর রহমান বলেন, খুনি ইসরায়েলি বাহিনী বিশ্বজনমত এমনকি জাতিসংঘের কথাও মানছে না। যুদ্ধ বন্ধের জাতিসংঘের আহ্বান উপেক্ষা করে তারা অব্যাহতভাবে যুদ্ধ চালিয়ে যাচ্ছে এবং ফিলিস্তিনি মুসলমানদের সমূলে ধ্বংস করছে। জাতিসংঘের নেতৃত্বে ইসরায়েলিদের গণহত্যার তদন্ত করে আন্তর্জাতিক আদালতে ইসরায়েলিদের যুদ্ধাপরাধী হিসেবে বিচার করার জন্য আমি শান্তিকামী আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি।

জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, সামরিক সাহায্য সহযোগিতা বন্ধ করে যুদ্ধ বিরতি পালনে দখলদার ইসরায়েলকে বাধ্য করার জন্য আমি জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন, রাশিয়া, চীন এবং সকল আরব মুসলিম রাষ্ট্রসহ শান্তিকামী বিশ্ববাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.