ইরানে বড় ধরনের হামলার লক্ষ্যে আগাচ্ছে ইসরায়েল

৩২

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্টঃ ইরানে বড় ধরনের হামলার চিন্তা নিয়ে এগোচ্ছে ইসরায়েল। মুলত উল্লেখ যোগ্য কয়েকটি কারনে এই হামলা হতে পারে বলে ধারনা করা হচ্ছে। এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ হল ভারতে ইসরায়েলের দূতাবাসে হামলার ঘটনায় ইরানের সংশ্লিষ্ট থাকতে পারে বলে ধারনা করা হচ্ছে। গত সোমবার এ নিয়ে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জ্যেষ্ঠ কর্মকর্তা এবং সেনাসদস্যদের সঙ্গে দীর্ঘক্ষন আলোচনা করেছেন। ইসরাইলের কিছু স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এমনটি জানিয়েছে মধ্যপ্রাচ্যবিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর।

ইসরায়েলি স্থানীয় সংবাদমাধ্যম কেএএন নিউজের প্রতিবেদনে বলা হয়, নেতানিয়াহু ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ, সেনাবাহিনীর চিফ অব স্টাফ আভিভ কোচাভিসহ জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে হামরার বিষয়ে বৈঠক করেন। ঐ বৈঠকে কি ভাবে ইরানে হামলা চালানো যায় এবং হামলার পরবর্তী বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

তাছাড়া গত বুধবার ইসরায়লের মন্ত্রীসভার বৈঠকে ও ইরানের অতিরিক্ত ইউরেনিয়াম মজুত নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল। ঐ বৈঠকে ইরানের প্রতি যুক্তরাষ্ট্রের মনোভাব এবং ভারতের ইসরায়েলি দূতাবাসে হামলার সঙ্গে ইরানের সংশ্লিষ্টতা আছে কিনা তা নিয়েও আলোচনা হওয়ার কথা ছিল বলে ইসরায়েলি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

গত সপ্তাহে ইসরায়েলি সেনাবাহিনীর প্রধান আভিভ কোচাবি জানিয়েছেন যে, এই বছরে ইরানে বড় ধরনের হামলা চালানোর চিন্তা ভাবনা রয়েছে এবং সে জন্য তিনি সেনাদের সর্বাত্মক প্রস্তুত থাকার নির্দেশও দিয়েছেন।

তথ্যসূত্রে- মধ্যপ্রাচ্যে ভিত্তিক সংবাদমাধ্যম।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.