ইভিএম এর মাধ্যমে ভোট পরিবর্তন করা সম্ভব-মির্জা ফখরুল

১০

মোঃমোকসেদুর রহমান,কো-অর্ডিনেটর,ঠাকুরগাঁওঃ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) টেকনোলজির মাধ্যমে ভোট পরিবর্তন করা সম্ভব বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে এই পদ্ধতি বাতিল করে ব্যালটে ভোটের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন। তিনি বলেন, মানুষকে ট্রেনিং না দিয়ে ইভিএমে ভোট দেয়ার ব্যবস্থা হলো নির্বাচন কমিশনের একটি ব্যবসা। বিভিন্ন যন্ত্র ক্রয় দেখিয়ে তারা অনেক ব্যবসা করেছে।

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে তিনি এসব কথা বলেন।এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারন সম্পাদক মির্জা ফয়সাল আমিন সহ বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকারের পায়ের তলা থেকে মাটি সরে গেছে, জনগণ তাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বিএনপি বিশ্বাস করে সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং গণতন্ত্র রক্ষায় তারা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করবে,অন্যথায় তাদের এজন্য চরম মূল্য দিতে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ প্রতিটি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে দলীয়করণ করে হাতের কব্জা করে রেখেছে। ক্ষমতা পাকাপোক্ত করতে আওয়ামী লীগ এক এগারোর সরকার ফখরুদ্দীন-মঈনুদ্দিনকে সাথে নিয়ে গণতন্ত্রকে সরিয়ে বিরাজনীতিকরণ করছে।

তিনি আরো বলেন, ২০১৮ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ যেভাবে ভোট ডাকাতি করে ফলাফল তাদের পক্ষে নিয়ে গেছে ঠিক একইভাবে পৌরসভা নির্বাচনেও ভোট ডাকাতি করে ফলাফল তাদের পক্ষে নিয়ে যাচ্ছে। গত নির্বাচনগুলোতে ভোট কারচুপির প্রমাণ হয়ে গেছে। এই নির্বাচন কমিশনের নির্বাচন করবার কোন যোগ্যতা নেই, নির্বাচন কমিশনের পদত্যাগ করা উচিত।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, পৌর নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.