ইউনিয়ন পরিষদ সদস্যের সবজি খেতে গজা চাষ

১২

সঞ্জয় বৈরাগী, জেলা প্রততিনিধি, পিরোজপুর :

পিরোজপুরের নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়ন সদস্যের সবজি ও মাছের ঘেরে চাষ করা গাঁজা গাছ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে পুলিশ অভিযান চালিয়ে ওই মৎস্য ঘেরের জমিতে চাষ করা ১৪টি গাঁজা গাছ উদ্ধার করেছে।

জানা গেছে, উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের (খেজুরতলা) ইউপি সদস্য মো. বাবুল খানের মালিকানাধীন মৎস্য ও সবজি ঘেরে চাষ করা ১৪টি গাঁজা গাছ উদ্ধার করে থানা পুলিশ। ঘের মালিক বালুল খান শেখমাটিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক।

বৃহস্পতিবার দুুপরে নাজিরপুর থানার এসআই মো. দেলোয়ার হোসেন, ফারুক হোসেন, সাইফুল হোসেনের নেতৃত্বে একটি দল ইউপি সদস্যের মাছের ঘেরে অভিযান চালিয়ে গাঁজা গাছ উদ্ধার করে।

নাজিরপুর থানার এসআই দেলোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই জমিতে গাঁজা চাষের খবর পাই। সেখানে গিয়ে দেখা যায় সবজির সাথে গাঁজা চাষ করা হচ্ছে। এসময় ১৪টি গাঁজা গাছ উদ্ধার করা হয়।

ইউনিয়ন যুবলীগ নেতা মো. এহসানুল কবির তুহিন জানান, ইউপি সদস্য বাবুল খানের ওই জমিতে দীর্ঘদিন ধরে গাঁজা চাষ হচ্ছে। তিনি স্থানীয় প্রভাবশালী হওয়ায় কেউ তার ওই জমিতে যাওয়ার সাহস পায় না। গত ২/৩ দিন আগেও সে কিছু গাঁজা গাছ কেটে বিক্রি করেছেন বলে অভিযোগ রয়েছে।

ইউপি সদস্য মো. বাবুল খান জানান, গত প্রায় ৭/৮ বছর ধরে ওই জমি আমি খাচ্ছি না। জমিটি আমার ভগ্নিপতি মো. মনির ডাকুয়া চাষ করছেন। কেউ আমাদের ফাঁসাতে ওই জমিতে গাঁজা চাষ করতে পারে।

নাজিরপুর থানার অফিসার ওসি মো. আশ্রাফুজ্জামান জানান, বিষয়টি তদন্ত করে এর সাথে জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.