ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ এর তফসিল ঘোষণা

৩৪

মোঃ ইকরামুল হক রাজিব,ব্যুরো প্রধান,খুলনাঃ ২২ মার্চ থেকে শুরু করে ৪ জুন পর্যন্ত ছয়টি ধাপে সারা দেশে এ নির্বাচন সম্পন্ন হবে। ২২ মার্চ ১ম ধাপে ৭৫২টি, ৩১ মার্চ ২য় ধাপে ৭১০টি, ২৩ এপ্রিল ৩য় ধাপে ৭১১টি, ৭ মে ৪র্থ ধাপে ৭২৮টি, ২৮ মে ৫ম ধাপে ৭১৪টি, ৪ জুন ৬ষ্ঠ ধাপে ৬৬০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

জানা গেছে, প্রথম ধাপে ৭৫২টি ইউনিয়নে ইউপি নির্বাচন শুরু হচ্ছে। পর্যায়ক্রমে ৪ জুন পর্যন্ত মোট ছয় ধাপে ৪ হাজার ২৭৫টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে। ২২ মার্চ প্রথম ধাপে ভোট গ্রহণ করা হবে ৭৫২টি ইউপিতে।

নির্বাচন কমিশন সচিবালয় সূত্র বলেছে, তাদের নির্ধারিত সময়সূচি অনুযায়ী প্রথম ধাপের ৭৫২টি ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২ মার্চ এবং প্রতীক বরাদ্দ হবে ৩ মার্চ। ভোট গ্রহণ করা হবে ২২ মার্চ।

দ্বিতীয় ধাপে ৭১০টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ৩১ মার্চ। এসব ইউপিতে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২ মার্চ। তৃতীয় ধাপে ৭১১টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ২৩ এপ্রিল, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২৭ মার্চ। চতুর্থ ধাপে ৭ মে ভোট গ্রহণ করা হবে ৭২৮টি ইউপিতে। এসব ইউপিতে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৭ এপ্রিল। পঞ্চম ধাপে ৭১৪টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ২৮ মে, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২ মে। সবশেষে ষষ্ঠ ধাপে ৬৬০টি ইউপিতে ভোট গ্রহণ করা হবে ৪ জুন, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৯ মে।

এদিকে গ্রামীণ জনপদে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে অনেক আগে থেকে। সম্ভাব্য প্রার্থীরা গ্রামে চষে বেড়াচ্ছেন। সামাজিক অনুষ্টানে সামাজিক অনুষ্টানে ব্যস্ত সময় পার করছেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.