আবার ও ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল আফগানিস্তান

৩১

ডেস্ক রিপোর্ট-

তালেবান ক্ষমতায় আসার পর থেকেই একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠে আফগানিস্তান। পাল্টা পাল্টি আক্রমণে নতুন করে বিপর্যস্ত এবং আতঙ্ক ছড়িয়ে পড়েছে আফগানিস্তানে। যুক্তরাষ্ট্র ও আইএসের পাল্টাপাল্টি হামলায় ক্রমান্বয়ে আতঙ্কের পাশাপাশি মৃত্যুর সংখ্যা ও বৃদ্ধি পাচ্ছে আফগানিস্তানে।

এই পাল্টাপাল্টি হামলায় আবারও নতুন করে বিস্ফোরণে কেঁপে উঠল আফগান রাজধানী কাবুল। রোববার দিনের শেষে কাবুলের হামিদ কারজাই বিমানবন্দর থেকে প্রায় ৫ কিলোমিটার দূরে বিস্ফোরণটি হয়। ধারণা করা হচ্ছে, মার্কিন ড্রোন হামলার প্রতিশোধ নিতে এই হামলা চালিয়েছে জিহাদি গোষ্ঠী ইসলামিক স্টেট অব খোরাসান। যদিও হামলায় ব্যবহৃত রকেটটি বিমানবন্দর থেকে বেশ দূরে আবাসিক এলাকায় বিস্ফোরিত হয়েছে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।
খবরে বলা হয়েছে, এখনও হামলার উৎস সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। তবে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন আফগানিস্তানে থাকা বিবিসির সংবাদদাতা সিকান্দার কেরমানি।

তবে এই হামলার ভিডিও চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লেও এখন পর্যন্ত হতাহতের সুনির্দিষ্ট কোনো তথ্য জানা যায় নি৷ কাবুল বিমানবন্দরে সন্ত্রাসী হামলা হতে পারে জো বাইডেনের এমন আশংঙ্কার পরেই এই রকেট হামলা সংগঠিত হয়েছে। কিছুদিন আগে আইএস এর কাবুল বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলার প্রতিশোধ নিতে গত শুক্রবারে যুক্তরাষ্ট্র ও হামলা চালায় আফগানিস্তানের আইএস ঘাঁটিতে। সেই হামলায় আইএস এর দুই শীর্ষ নেতা নিহত হওয়ার পর থেকেই কাবুলে হামলার আশঙ্কা ছিল। তবে আজকের এই হামলা কোন পক্ষ চালিয়েছে এখনো স্বীকার করে নি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.