আধুনিক উন্নত বাংলাদেশ মানেই শেখ হাসিনার সরকার : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

৩৩

সঞ্জয় বৈরাগী,পিরোজপুর প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী এডভোকেট শ ম রেজাউল করিম এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ নির্মাণ করতে এদেশে রাজাকারদের দৌরাত্ম, সাম্প্রদায়িকতার দৌরাত্ম কোনভাবেই বরদাস্ত করা হবেনা।

তাদের যেভাবে দমন করতে হয়, সেভাবেই দমন করা হবে। এদেশ মুসলিম, হিন্দু, খ্রিষ্টান, বৌদ্ধ সকলের দেশ। এটা মনে করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। এজন্য বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়া হয়েছিল। তখন রাজাকাররা পরাজিত হয়েছিল। কিন্তু সম্প্রতি সময়ে সেই একাত্তরের রাজাকারের প্রেতাত্বারা আবার মাথাচাড়া দিয়ে উঠতে চাইছে। কিন্তু তা আর সম্ভব নয়। তাদের কঠোর হাতে দমন করা হবে।

শনিবার সকালে নেছারাবাদ উপজেলা অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় নেতৃবৃন্দর সাথে উপজেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর নাম শুনলেই সেই একাত্তরের পারজিত রাজাকারদের শরীর আঁতকে ওঠে। ওই রাজাকাররা মনে করেন, বঙ্গবন্ধু মানেই অসাম্প্রদায়িক বাংলাদেশ। তাই বঙ্গবন্ধুর নাম নিশ্চিহ্ন করতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙছে।
মন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রসঙ্গ টেনে বলেন, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছেন।

তাই মুক্তিযোদ্ধাদের সর্বদা সম্মান করতে হবে। সর্বত্র তাদের অধিকার অক্ষুন্ন রাখতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার মুক্তিযোদ্ধাদের এদেশে সর্বাধিক অধিকার প্রতিষ্ঠিত করেছেন। যা আর কোন সরকার করেনি।
মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। দেশের স্বাধীনতার জন্য যারা জীবন বাজী রেখে যুদ্ধ করেছিলেন তাদের জন্য রাষ্ট্রিয় ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিচ্ছে এ সরকার। তাই তাদের বুঝতে হবে এবং বর্তমান প্রজন্মসহ আগামী প্রজন্মদেরও বুঝাতে হবে আধুনিক উন্নত বাংলাদেশ মানেই শেখ হাসিনা সরকার।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ হামিদ, সম্পাদক এস.এম. ফুয়াদ, সিনিয়র সহকারি পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ (পিপিএম)।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.