আতাউল মাহমুদ আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটিতে

৩১

নূর মোহাম্মদ শিকদার,উপজেলা প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহসম্পাদক ও বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাবেক সহ-সভাপতি ও বুয়েট ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক ঢাকা কলেজের উত্তর ছাত্রাবাসের ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতাউল মাহমুদ বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে তার হাতে কপি তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ। আতাউল মাহমুদ ১৯৮৫ সালে পুরো টাঙ্গাইল জেলায় স্টার মার্ক পেয়ে ঢাকা কলেজে ভর্তি হোন।

স্কুল জীবনে আতাউল মাহমুদ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে চিন্তায়, চেতনায়, মননে । পরবর্তীতে ঢাকা কলেজের উত্তর ছাত্রাবাস হল শাখার সাধারণ সম্পাদকে দায়িত্ব পালন করে। পরবর্তীতে তিনি বুয়েটে ভর্তি হোন ১৯৮৯ সালে। বুয়েটে অধ্যয়নকালে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সাধারণ সম্পাদকের দায়িত্বকালে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ, অনুষদ, আবাসিক হল ও বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে সাংগঠনিক দক্ষতার পরিচয় দেন। বুয়েট থেকে পাশ করার পরে সরকারি চাকরিতে যোগ দেন, কিছুদিন চাকরি করে সেই সরকারি চাকরি ছেড়ে দিয়ে রাজনীতিতে মনোনিবেশ করেন, যার ফলশ্রুতিতে কেন্দ্রীয় উপ-কমিটিতে পর পর তিনবার সহ-সম্পাদকের দায়িত্ব পালনের সুযোগ লাভ করেন। বুয়েট থেকে পাশ করেও সুশিক্ষিত মানুষ আতাউল মাহমুদ বর্তমানে সার্বক্ষণিক রাজনৈতিক কর্মী হিসেবেই নিজেকে সমর্পন করেছেন।

আতাউল মাহমুদের জন্ম টাঙ্গাইলের সখীপুর উপজেলার বেতুয়া গ্রামে। টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে মনোনয়নের জন্য দীর্ঘদিন ধরে তিনি কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য হিসেবে কাজ করার সুযোগ পাওয়ায় দারুণ উচ্ছ্বসিত বোধ করছি। বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এবং উপ-কমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.