আটোয়ারীতে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগলের মেলা

৫০

মোঃআরিফ হোসেন, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগলের মেলা উপলক্ষে র‌্যালি,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প প্রাণি সম্পদ অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা’র ব্যবস্থাপনায় এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের আয়োজনে

বুধবার (০৯ জুন) দিনব্যাপি উপজেলা প্রাণি সম্পদ কার্যালয় চত্বরে মেলাটি অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন এলাকা হতে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালনকারী ও খামারীরা এ মেলায় অংশগ্রহন করেন। আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান। প্রাণি সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা.মোঃ নাজমুল ইসলামের সঞ্চালনায় ছাগল পালনকারী ও খামারীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। তিনি বলেন,একটি অসচ্ছল পরিবারকে স্বচ্ছল করতে ছাগল পালনের বিকল্প নাই। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান । আরো বক্তব্য রাখেন, ছাগল পালনকারী কমল কৃষ্ণ রায় প্রমুখ। ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগলের মেলা করার উদ্দেশ্য ও করনীয় সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. মোঃ আবুল কালাম আজাদ।

আলোচনা শেষে মেলায় অংশগ্রহনকারী ছাগল পালনকারী খামারীদের মধ্যে শ্রেষ্ঠ ছাগী পালনকারী সিজিএফ সদস্য মির্জাপুর ইউনিয়নের সর্দারপাড়া গ্রামের মিজানুর রহমান ও শ্রেষ্ঠ বাক কিপার(পাঠা) পালনকারী আলোয়াখোয়া ইউনিয়নের রামপুর গ্রামের কমল কৃষ্ণ রায়কে পুরস্কার হিসেবে পৃথক পৃথক ভাবে একটি করে ২৪ ইঞ্চি এলইডি টেলিভিশন আনুষ্ঠানিকভাবে প্রদান করা হয়। এ পুরস্কার ভবিষ্যতে ছাগল পালনকারী খামারীদের আরো উৎসাহ যোগাবে বলে মন্তব্য করা হয়। এসময় অন্যদের মধ্যে ভেটেনারী সার্জন ( ভিএস) ডা. শামীমা বেগম, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শামসুর রহমান, প্রাণি সম্পদ দপ্তরের অন্যান্য কর্মকর্তা কর্মচারী সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.