আটক শিক্ষার্থীদের কারাগারে প্রেরণ প্রতিবাদে ছাত্র সমাবেশের ডাক

১৪

ডেস্ক রিপোর্ট, মেহেদী হাসান সজীবঃ

গতকাল শাহবাগের আন্দোলন থেকে গ্রেফতারকৃত ৫ পলিটেকনিক শিক্ষার্থীদের ফৌজদারি অপরাধের ১৫১ ধারার মামলায় কারাগারে প্রেরণ করা হয়েছে। আজ ৮ ফেব্রুয়ারী সোমবার বিকেলে তাদের কোর্টে চালান করা হলে কোর্ট পরবর্তী শুনানি পর্যন্ত জেলহাজতে প্রেরণ করার নির্দেশ দেন।

মামলা ও গ্রেফতারকৃত শিক্ষার্থীরা হল মেহেদী হাসান লিমন(২০),নাওয়াহির আলম দিহান(২২),মোহাম্মদ শহিদুল ইসলাম সোহেল(২১), মোঃ হিমেল উদ্দিন(২০), জান্নাতুল ফেরদৌস(২০)। মামলার ডাইরি থেকে উল্লেখকৃত বিষয় থেকে জানা যায় ম্যাজিস্ট্রেট এর কাছে পুলিশ আবেদন করে যে যতদিন পর্যন্ত না সুষ্ঠ তদন্ত হয় তাদের যেন জেল হাজতে রাখা হয়। সেই আবেদন মোতাবেক শিক্ষার্থীদের জেল হাজতে পাঠানো হয়েছে।
এদিকে শিক্ষার্থীদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণের প্রতিবাদে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ডাকে আগামীকাল মঙ্গলবার সকাল ১১ ঢাকা প্রেসক্লাবের সামনে বৃহত্তর ছাত্র সমাবেশের ডাক দেয়া হয়েছে। সোমবার সন্ধ্যায় ছাত্র অধিকার পরিষদের আহবায়ক রাশেদ খানের ফেসবুক পেইজে পোস্টের মাধ্যমে এই ছাত্র সমাবেশের ডাক দেওয়া হয় এবং উক্ত ছাত্র সমাবেশে পলিটেকনিকের সকল ছাত্র সমাজকে উপস্থিত থাকতে অনুরোধ করেছেন।
এছাড়াও জেলা পর্যায়ে বিভিন্ন পলিটেকনিকের সামনে বিক্ষোভ মিছিলের ডাক দেওয়া হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.