আজ কোমারঘাট ব্রিজ উদ্বোধনের মধ্যদিয়ে প্রায় এক লক্ষ জনগণের কষ্ট লাঘব হতে যাচ্ছে

৩০

মোঃ সজীব হোসাইন,ভালুকা,ময়মনসিংহঃ ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নে মরা নদীতে মেদুয়ারী ও ছোটলোহাবৈ এর সংযোগস্থল “কোমারঘাট” নামে পরিচিত। ১৯৭১ সালে কুমারঘাটে ভাষাসৈনিক মোঃ হোছেন আলী খান বাদেশী, কদ্দুস বাহিনীর অধিনায়ক আব্দুল কদ্দুস খানের নেতৃত্বে, বীর মুক্তিযোদ্ধা কিতাব জান বাদেশী, বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন সহ আর অনেকে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করেছেন। সেই কারণেই এই ঘাটনাটি ঐতিহাসিক। এটি দুইগ্রামের সংযোগস্থল হলেও বহু গ্রামের লোক এই ঘাট ব্যবহার করে। প্রায় সত্তর হাজার লোক কুমারঘাট ব্যবহার করে। যদি ব্রিজ সম্পূর্ণ হয় তাহলে আরো অতিরিক্ত ত্রিশ হাজার লোক এই ব্রিজটি ব্যবহার করবে। এই ব্রিজটি ভালুকা, ত্রিশাল ও ফুলবাড়িয়া উপজেলার বিভিন্ন এলাকার লোক ব্যবহার করবে।

আজ নদীরপাড়ে আনুষ্ঠানিকভাবে ব্রিজটির কাজের শুভ উদ্বোধন করেনঃ আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, জাতীয় সংসদ সদস্যঃ ময়মনসিংহ -১১, সদস্যঃ শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।(অনু্ষ্ঠানে প্রধান অতিথিও ছিলেন তিনি)।
অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেনঃ আলহাজ্ব লোকমান হেকিম সরকার সভাপতিঃ আওয়ামী লীগ, ২নং মেদুয়ারী ইউনিয়ন শাখা।
বিশেষ অতিথি হিসাবেঃ উপস্থিত ছিলেনঃ
(০১)এডঃ শওকত আলী
সহঃ সভাপতিঃ আওয়ামী লীগ, ভালুকা উপজেলা শাখা।
(০২)রফিকুল ইসলাম পিন্টু
ভাইস চেয়ারম্যানঃ ভালুকা উপজেলা পরিষদ
(০৩)জনাব নাঈম সাহেব
যুগ্ম সাধারণ সম্পাদকঃ আওয়ামী লীগ, ভালুকা উপজেলা শাখা।
আরও উপস্থিত ছিলেনঃ স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও সাধারণ জনগণ। বর্তমানে এই নদীর ঘাটটি মানুষ সাকু ও ডিঙ্গি নৌকা দিয়ে পারাপার হয়। যারফলে মানুষের অনেক কষ্ট হয়। উক্ত ব্রিজটি সরকার করতেছে শুনে জনগণ অত্যান্ত খুশী হয়েছে। সরকারকে সাধুবাদও জানিয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.