আইপিএলে সাকিবের দাম ২ কোটি রুপি

২৯

ফাইল ছবি

এম,এ মামুন( স্পোর্টস ডেস্ক): ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশের পরিচিত মুখ সাকিব আল হাসান। এই অলরাউন্ডারকে দলে ভেড়াতে মুখিয়ে থাকে ফ্রাঞ্চাইজিরা। এবারও এর ব্যতিক্রম নয়।

এবার আইপিএলে সাকিব আল হাসানের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ২ কোটি রুপি। সম্প্রতি আইসিসির নিষেধাজ্ঞার কারণে গত আসরে খেলা হয়নি এই অলরাউন্ডারের। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ফিরছেন আইপিএলে।

সবশেষ সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন সাকিব। এর আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন।

২০২১ সালের আইপিএলে নিলামের জন্য মোট ১০৯৭ জন খেলোয়াড় রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে ভারতের ৮১৪ জন, ২৮৩ জন খেলোয়াড় বিদেশি।
নিলামে নাম লেখানো ক্রিকেটারদের বড় অংশই অবশ্য দল পাবেন না। যদি প্রতি দলে ২৫ জন করে ক্রিকেটার নিয়ে স্কোয়াড সাজানো হয়, তাহলে নিলাম থেকে দল পাবেন ৬১ জন ক্রিকেটার।

বাংলাদেশের থেকে ৫ ক্রিকেটার ছাড়াও আফগানিস্তানের ৩০ জন, অস্ট্রেলিয়ার ৪২ জন, ইংল্যান্ডের ২১ জন, আয়ারল্যান্ডের ২ জন, নেপালের ৯ জন, নেদারল্যান্ডের ১ জন, নিউজিল্যান্ডের ২৯ জন, স্কটল্যান্ডের ৭ জন, দক্ষিণ আফ্রিকার ৩৮ জন, শ্রীলঙ্কার ৩১ জন, সংযুক্ত আরব আমিরাতের ২ জন, ওয়েস্ট ইন্ডিজের ৫৬ জন ও জিম্বাবুয়ের ২ জন ক্রিকেটার নিলামে নাম নিবন্ধন করেছেন।নিবন্ধন করার সুযোগ ছিল ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। নিবন্ধনের সময়সীমা শেষে নিবন্ধিত খেলোয়াড়দের তালিকা প্রকাশ করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.