অবশেষে উদ্ধার হলো পরিকল্পনা মন্ত্রীর চুরি যাওয়া ফোন

২১৮

ডেস্ক রিপোর্ট, দৈনিক সাহসী কন্ঠ।

রাজধানীর বিজয় সরনী সিগনালে গত ৩০ মে সন্ধ্যায় গাড়িতে মোবাইল ফোন চালানোর সময় পরিকল্পনা মন্ত্রীর হাত থেকে তার আইফোনটি চুরি হয়েছিলো। ঐদিন রাতেই রাজধানীর কাফরুল থানায় ছিনতাই মামলা করা হয়। কিন্তু দেড় মাসেও মোবাইলটির কোনও খোঁজ পাচ্ছিলো না পুলিশ। শেষ পর্যন্ত ধানমন্ডিতে এক নারীর ভ্যানিটি ব্যাগ ছিনতাইয়ের ঘটনা তদন্ত করতে গিয়ে সন্ধান মেলে মন্ত্রীর মোবাইল ফোনের।

সোমবার (১৯ জুলাই) দুপুরে ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান রমনা বিভাগের উপ-কমিশনার মো. সাজ্জাদুর রহমান।

তিনি বলেন, গত ১২ জুলাই এক ভুক্তভোগী নারী ধানমন্ডি থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, ওই দিন বিকেল পৌনে ৫টার দিকে রিকশায় যাওয়ার সময় মোটর সাইকেলযোগে অজ্ঞাতনামা দু’জন তাঁর ভ্যানিটি ব্যাগটি টান দিয়ে নিয়ে গেছে।

তিনি বলেন, মামলা দায়ের হওয়ার পর ওই ঘটনার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে সগির ও সুমন মিয়া নামের দু’জনকে গ্রেফতার করে পুলিশ। সগির ও সুমন-এর দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় জাকির নামে অপর একজনকে। এরপর জাকির-এর দেওয়া তথ্যে গ্রেফতার করা হয় আরিফ নামে আরও একজনকে। ১২ জুলাই ধানমন্ডি থানায় যিনি মামলাটি দায়ের করেছিলেন, তাঁর মোবাইলটি উদ্ধার করা হয় এই আরিফের কাছে থেকেই।

ডিসি মো. সাজ্জাদুর রহমান বলেন, আরিফ প্রযুক্তি ব্যবহারে পারদর্শী। সফটওয়্যারের মাধ্যমে যেকোনো মোবাইল আনলক করে ব্যবহার উপযোগী করতে পারে সে।

তিনি আরও বলেন, আরিফ-এর কাছে থাকা ল্যাপটপে পরিকল্পনামন্ত্রীর ছিনতাই হওয়া আইফোনের ছবি পায় পুলিশ। এরপর আরিফকে জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে ফোনটি রয়েছে জীবন নামে একজনের কাছে। এরপর জীবন-এর কাছ থেকেই উদ্ধার করা হয় মন্ত্রীর ফোন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.